শিক্ষার্থীদের জন্য ঢাবিতে স্থাপন হচ্ছে টিকাকেন্দ্র

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:২৫ এএম


শিক্ষার্থীদের জন্য ঢাবিতে স্থাপন হচ্ছে টিকাকেন্দ্র

শিক্ষার্থীদের সুবিধার্থে শহিদ ডা. মোহাম্মদ মুর্তজা মেডিকেল সেন্টারে টিকাদান কেন্দ্র স্থাপন করছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। অনুমোদন পেলেই শুরু হবে শিক্ষার্থীদের টিকাদান প্রক্রিয়া।

বুধবার ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন ঢাবির প্রধান মেডিকেল অফিসার ডা. সারওয়ার জাহান মুত্তাফী।

তিনি বলেন, আমাদের দিক থেকে সবই প্রস্তুত। সরকারিভাবে বুথের রেজিস্ট্রেশন হলেই আমরা শুরু করে দেব। সব কিছু রেডি। স্বাস্থ্য মন্ত্রণালয় সম্মতি দিলে আগামী সপ্তাহের শুরু থেকে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন।

শিক্ষার্থীদের জন্য আরও কোনো ব্যবস্থা থাকছে কি না জানতে চাইলে তিনি বলেন, শিক্ষার্থীদের জন্য মেডিকেল সেন্টারে কোয়ারেন্টাইন ব্যবস্থা থাকছে। করোনার চিকিৎসার জন্য কোভিড হাসপাতাল ছাড়া সরকার অন্য কোথাও অনুমতি দেয় না। কোয়ারেন্টাইন ব্যবস্থাও আমরা প্রস্তুত করে রেখেছি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী ঢাকা পোস্টকে বলেন, আমাদের অবকাঠামোগত প্রস্তুতি চলছে। টিকাকেন্দ্রের পারমিশন পেলে আমরা শিক্ষার্থীদের টিকা দিতে একটা তারিখ ঠিক করব। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতা পাচ্ছি, সম্মতিও পেয়েছি।

গত ১৮ সেপ্টেম্বর সিন্ডিকেটের জরুরি এক সভা শেষে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের শহিদ ডা. মোহাম্মদ মুর্তজা মেডিকেল সেন্টারে টিকাদান কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। যে শিক্ষার্থীরা এখনও টিকা রেজিস্ট্রেশন করেননি, তাদের জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদ দিয়ে আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে রেজিস্ট্রেশনের আওতায় এসে টিকা নিতে বলা হয়েছে।

এইচআর/আরএইচ

Link copied