কারাগারে বসে ভর্তি পরীক্ষায় বসার সুযোগ দিলো ঢাবি

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

০২ অক্টোবর ২০২১, ০২:২৪ পিএম


অডিও শুনুন

কারাগারে থাকা এক শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতকের ভর্তি পরীক্ষায় বসার সুযোগ করে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (২ অক্টোবর) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে বসে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন এক শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

তিনি বলেন, কারা কর্তৃপক্ষ থেকে আমরা বিষয়টি জানতে পারি। তাৎক্ষণিক আমরা দুই জন শিক্ষক ও একজন কর্মকর্তার মাধ্যমে কারাগারে প্রশ্ন পাঠিয়ে শিক্ষকদের উপস্থিতিতে তার পরীক্ষা নিয়েছি। এতে নির্ধারিত সময়সহ সব নিয়ম মানা হয়েছে। পরীক্ষা শেষে উত্তরপত্র নিয়ে এসেছেন শিক্ষকরা।

পরীক্ষা নেওয়ার সময় ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. এসএম মাছুম বাকী বিল্লাহ, সংগীত বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হক এবং প্রক্টর অফিসের একজন কর্মকর্তা উপস্থিত ছিলেন বলে জানান তিনি। তবে ওই শিক্ষার্থীর নাম-পরিচয় প্রকাশ করেননি প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী।

এ বিষয়ে পরীক্ষার সময় পরিদর্শকের দায়িত্বে থাকা সঙ্গীত বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী এই শিক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়েছে। ভর্তি পরীক্ষার কোনো নিয়মের ব্যত্যয় ঘটেনি। যত মিনিট আগে খাতা দেওয়ার কথা বা যখন প্রশ্নপত্র দেওয়ার কথা সব নিয়মই ঠিকভাবে পালন করা হয়েছে। আর এটি আমাদের দায়িত্বের মধ্যেই পড়ে।

এইচআর/এসএসএইচ

Link copied