জবিতে ইউজিসি অধ্যাপক হলেন শরীফ এনামুল কবির

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জবি

২৫ নভেম্বর ২০২১, ০৭:৩১ পিএম


জবিতে ইউজিসি অধ্যাপক হলেন শরীফ এনামুল কবির

আগামী দুই বছরের জন্য জবিতে গবেষণা কর্মকাণ্ড পরিচালনার জন্য ইউজিসি অধ্যাপক হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক ড. শরীফ এনামুল কবির।  

সম্প্রতি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ইউজিসি প্রফেসরশিপ নিয়োগ কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়।

এছাড়া ইউজিসি অধ্যাপক হিসেবে নিয়োগপ্রাপ্ত অন্যান্যরা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষিবিদ্যা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. সুলতান উদ্দিন ভূঁইয়া। তারা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ে গবেষণা কর্মকাণ্ড পরিচালনা করবেন।

ইউজিসি প্রফেসরশিপ নীতিমালা অনুযায়ী অবসরপ্রাপ্ত খ্যাতিমান শিক্ষক-গবেষকদের ইউজিসি অধ্যাপক করা হয়। ইউজিসি অধ্যাপক নিয়োগে শিক্ষা, গবেষণা, প্রকাশনা, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কর্ম-অভিজ্ঞতা, গবেষণা কাজে সংশ্লিষ্টতা ইত্যাদি বিষয় বিবেচনা করা হয়। একজন সিলেকশন গ্রেড প্রাপ্ত প্রফেসর সর্বোচ্চ যে সুযোগ-সুবিধা পান ইউজিসি অধ্যাপকরাও একই সুযোগ-সুবিধা পাবেন।

এমটি/আইএসএইচ

Link copied