খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২৯ নভেম্বর ২০২১, ০৪:৩১ পিএম


খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে চিকিৎসার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল শাখা।

সোমবার (২৯ নভেম্বর) সকাল ১১টার দিকে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কলাভবন থেকে বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টিএসসিতে এসে শেষ হয়।

এ সময় নেতারা ‘আপস না সংগ্রাম, ‘সংগ্রাম সংগ্রাম’; ‘ক্ষমতা না জনতা, জনতা জনতা’; ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’; ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’ ইত্যাদি স্লোগান দেন।

মিছিলে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমান, যুগ্ম আহ্বায়ক আখতার হোসেন, নাছিরুল ইসলাম নাছির, জহুর উদ্দিন আহমেদ, আশরাফুল ইসলাম খান অনিকসহ অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেন।

এ বিষয়ে রাকিবুল ইসলাম রাকিব বলেন, আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই। অন্তত মানবিক দৃষ্টিকোণ থেকে হলেও তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম জিয়াকে যেন উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হয় সে দাবি জানাচ্ছি।

সদস্য সচিব আমান উল্লাহ আমান বলেন, আমাদের নেত্রীর মৌলিক অধিকার হরণ করছে বর্তমান সরকার। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে না। মুক্তি ও বিদেশে নেওয়ার অনুমতির দাবি এখন গণমানুষের দাবি। এটি বাস্তবায়নে পার্টির হাইকমান্ডের সঙ্গে সমন্বয় করে আমরা নিয়মিত কর্মসূচি পালন করছি।

এইচআর/এমএইচএস

Link copied