প্রথমবার বাংলা চ্যানেল পাড়ি দিতে মনোনীত চবির ৩ শিক্ষার্থী

Dhaka Post Desk

 বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, চবি

০৩ ডিসেম্বর ২০২১, ০৬:৩৮ পিএম


প্রথমবার বাংলা চ্যানেল পাড়ি দিতে মনোনীত চবির ৩ শিক্ষার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাসে প্রথমবারের মতো বাংলা চ্যানেল পাড়ি দিতে বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী মনোনীত হয়েছেন। আগামী ২০ ডিসেম্বর টেকনাফ শাহ পরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত ১৬ দশমিক ১ কিলোমিটার সাঁতার কেটে বাংলা চ্যানেল পাড়ি দিবেন তারা।

এই তিন শিক্ষার্থী হলেন- স্পোর্টস সায়েন্স বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সালাহ উদ্দিন, একই বিভাগের শফিউল হাসান ও পালি বিভাগের ১৩-১৪ শিক্ষাবর্ষের উজ্জ্বল চাকমা।

এর আগে দুই দফা বাছাই পর্বে অংশগ্রহণ করে এই তিন শিক্ষার্থী বাংলা চ্যানেল পাড়ি দিতে মনোনীত হয়েছেন। শুক্রবার (৩ ডিসেম্বর) ঢাকার বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত টানা ৪ ঘন্টা সাঁতার কেটে  ফাইনাল রাউন্ডে উঠেন তারা। 

বাংলা চ্যানেল পাড়ি দিতে মনোনীত হওয়া সালাহ উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, ছোট বেলা থেকেই বেড়ে উঠেছি কাপ্তাই লেকে সাঁতার কেটে। ২০১৭ সাল থেকেই স্বপ্ন ছিল কোনো একদিন আমিও বাংলা চ্যানেল পাড়ি দিব। সেই লক্ষে ৫ বছর ধরে স্বপ্ন বাস্তবায়ন করতে নিজেকে প্রস্তুত করেছি।

সালাহ উদ্দিন আরও বলেন, স্কুল পর্যায় থেকেই সাঁতার কেটে বিভিন্ন প্রতিযোগিতায় পুরস্কার গ্রহণ করে আসছি। আশাকরি এবারও ভালো কিছু করব। আমার সঙ্গে মনোনীত হওয়া বাকি দুজন বিশ্ববিদ্যালয় টিমের সুইমিং এবং ওয়াটারপোলো টিমের সদস্য। মহান আল্লাহর কাছে এই কামনা করি, তিনি যেন আমার স্বপ্ন পূরণ করেন।

রুমান/আরআই

Link copied