বুয়েটে অনলাইন ক্লাস শুরু, খোলা থাকছে হল

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

১৫ জানুয়ারি ২০২২, ১১:২৩ এএম


বুয়েটে অনলাইন ক্লাস শুরু, খোলা থাকছে হল

করোনার উদ্ভূত পরিস্থিতিতে সশরীরে ক্লাসের পরিবর্তে আজ থেকে অনলাইন ক্লাস শুরু করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। শরীরে ক্লাস বন্ধ থাকলেও খোলা থাকছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো।

শনিবার (১৫ জানুয়ারি) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক মিজানুর রহমান।

তিনি বলেন, পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে বুয়েটে অনলাইনে ক্লাস শুরু হয়েছে। তবে আপাতত হলগুলো বন্ধ করা হচ্ছে না। সরকারি নির্দেশনা না আসা পর্যন্ত হল খোলা থাকবে।

তিনি আরও বলেন, যদিও ইতোমধ্যে আমাদের প্রতি হলে ৩-৪ জন করে শিক্ষার্থী করোনায় আক্রান্ত হওয়ার খবর পাচ্ছি। যদি সংখ্যাটি বেড়ে যায়, তাহলে আমাদের অন্যভাবে চিন্তা করতে হবে।

এর আগে গত ১২ জানুয়ারি এক সংবাদ বিজ্ঞপ্তিতে সশরীরে ক্লাস বন্ধের কথা জানায় বুয়েট। একাডেমিক কাউন্সিলের ৪৭৪তম অধিবেশনের সিদ্ধান্ত অনুযায়ী স্নাতক পর্যায়ে জুলাই ২০২১ টার্মের সব লেভেল/টার্মের শিক্ষার্থীদের থিউরি ক্লাস, ক্লাস টেউ এবং ল্যাব ক্লাস পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে।

করোনা সংক্রমণ বাড়ার কারণে এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও (জাবি) সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়। বর্তমানে সেখানে অনলাইন ক্লাস চলছে। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এখনও সশরীরে ক্লাস চলমান।

এইচআর/এমএইচএস

Link copied