শাবিতে হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শাবি

১৭ জানুয়ারি ২০২২, ১২:২৩ পিএম


শাবিতে হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলন, পুলিশের হামলায় শিক্ষার্থী আহত এবং উদ্ভূত পরিস্থিতিতে আট সদস্যবিশিষ্ট এক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১৭ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম এ তদন্ত কমিটি গঠনের তথ্যটি নিশ্চিত করেন।

তিনি জানান, রোববার (১৬ জানুয়ারি) রাতে জরুরি সিন্ডিকেট সভায় এই কমিটি গঠন করা হয়। এতে ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ তালুকদারকে সভাপতি ও রেজিস্ট্রার ইশফাকুল হোসেনকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিন এবং শিক্ষক সমিতির সভাপতিকে কমিটির সদস্য করা হয়েছে।

এদিকে সোমবার সকাল থেকেই আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলা চালানোর প্রতিবাদে এবং ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস। এ সময় শিক্ষার্থীরা হল না ছাড়ার ঘোষণা দেন। শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

সকাল থেকেই ‘যেই ভিসি গ্রেনেড ছোড়ে, সেই ভিসির পদত্যাগ চাই’, ‘যেই ভিসি ছাত্র মারে, সেই ভিসি চাই না’, ‘যেই ভিসি গুলি ছোড়ে, সেই ভিসির পদত্যাগ চাই’, ‘শিক্ষার্থীর ওপর হামলা কেন প্রশাসন জবাব চাই’, স্লোগানে ক্যাম্পাস উত্তাল করে তোলেন শিক্ষার্থীরা।

জুবায়েদুল হক রবিন/এমএসআর

টাইমলাইন

Link copied