অসুস্থ হয়ে পড়ছেন অনশনরত শিক্ষার্থীরা, শাবিতে মেডিকেল টিম

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শাবি

২০ জানুয়ারি ২০২২, ০৬:১৫ পিএম


অসুস্থ হয়ে পড়ছেন অনশনরত শিক্ষার্থীরা, শাবিতে মেডিকেল টিম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে অনশনরত শিক্ষার্থীদের চিকিৎসাসেবা দিতে ক্যাম্পাসে উপস্থিত হয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাত সদস্যের মেডিকেল টিম। অসুস্থ হয়ে পড়ায় ইতোমধ্যে দুইজন শিক্ষার্থীকে হাসপাতালে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেল ৫টায় এ মেডিকেল টিম এসে উপস্থিত হয়। এ সময় তারা প্রয়োজনীয় স্যালাইন এবং ওষুধ দিয়ে সহায়তা করেন।

এদিকে অসুস্থ দুই শিক্ষার্থীর অবস্থা গুরুতর হওয়ায় তাদের জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজে ভর্তি করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সাড়ে ৫টা) তারা অনশন ভাঙেনি।

অনশনরত শিক্ষার্থীদের অবস্থা পর্যবেক্ষণ করে মেডিকেল টিমের সদস্য মো. নাজমুল হাসান বলেন, এখানে অনশনরত শিক্ষার্থীদের অবস্থা ক্রমশ খারাপের দিকে যাচ্ছে। দুইজন শিক্ষার্থীর অবস্থা গুরুতর। এ সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে আশঙ্কা করছি। গত চব্বিশ ঘণ্টার ওপর কেউ কিছুই খায়নি। সবাই পানি স্বল্পতায় ভুগছে।

তিনি আরও বলেন, যাদের অবস্থা খারাপের দিকে যাচ্ছে তাদের জন্য স্যালাইনসহ ওষুধের ব্যবস্থা করছি। আর যদি কোনো জরুরি অবস্থার সৃষ্টি হয় তাহলে তাদের জন্য অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া তাদের জন্য ওসমানী মেডিকেল কলেজে বেডের ব্যবস্থাও রাখা হয়েছে।

জুবায়েদুল হক রবিন/আরআই

টাইমলাইন

Link copied