নতুন হল পেলেন হাবিপ্রবির ছাত্রীরা

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, হাবিপ্রবি 

২০ জানুয়ারি ২০২২, ০৯:২১ পিএম


নতুন হল পেলেন হাবিপ্রবির ছাত্রীরা

আশা জাগাচ্ছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন নির্মাণাধীন ছাত্রী হল। ৬ তলা বিশিষ্ট  হলটিতে মার্চ মাসে ছাত্রীদের তোলা যাবে বলে আশাবাদী কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছেন, হলটিতে সিট বরাদ্দের ক্ষেত্রে প্রধান্য পাবে বিশ্ববিদ্যালয়টির তৃতীয় এবং চতুর্থ বর্ষের ছাত্রীরা। তবে, একই ব্যাচের ক্ষেত্রে সিজিপিএ বিবেচনা করা হবে। 

প্রায় ৭০০ আসন বিশিষ্ট এই হলটি অন্যান্য হলের তুলনায় বেশ আধুনিক। হলে থাকবে না কোনো গণরুম। মূল ভবনের সঙ্গে একটি তিন তলা ভবনও নির্মিত হচ্ছে। এতে থাকবে ডাইনিং, জিমনেসিয়াম, রিডিং রুম এবং কমনরুমের ব্যবস্থা। 

একাউন্টিং বিভাগের শিক্ষার্থী রুবা আক্তার বলেন, বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট দূরীকরণে এ হলটি বেশ ভূমিকা রাখবে। বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাঁশেরহাটের মেস মালিকরা আমাদেরকে জিম্মি করে রেখেছে। মেয়েদের মেসে অতিরিক্ত ভাড়া এবং বাৎসরিক চুক্তির ফলে বেশ ঝামেলা পোহাতে হয়। আশা করছি নতুন হলটি চালু হলে মেস মালিকদের দৌরাত্ম্য কিছুটা হলেও কমবে। 

এই বিষয়ে নবনির্মিত হলের হল সুপার প্রফেসর ড. আফরোজা খাতুন বলেন, ডিসেম্বরে হল স্থানান্তরের কথা থাকলেও আমরা এখন পর্যন্ত হল বুঝে পাইনি। হলের নির্মাণ কার্যক্রমের ওপর নির্ভর করছে কবে নাগাদ আমরা হলে শিক্ষার্থী উঠাতে পারব। তবে মার্চ মাসের মধ্যেই আমরা হল উন্মুক্ত করতে পারব বলে আশা করছি।

হলটি নির্মাণের দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার মো. তারিকুল ইসলাম জানান, প্রধান ভবনের কাজ শেষ হয়েছে কিন্তু কমনরুম এবং ডাইনিং রুমের কাজ এখনো সম্পূর্ণ হয়নি। এই কাজগুলো মার্চের মধ্যে শেষ করার পরিকল্পনা রয়েছে।

আরআই

Link copied