ভোলায় লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি, ৩ জেলে নিখোঁজ 

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ভোলা

২৪ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৩১ পিএম


ভোলায় লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি, ৩ জেলে নিখোঁজ 

ভোলার দৌলতখান উপজেলায় মেঘনা নদীতে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী লঞ্চ তাসরিফ-২ এর ধাক্কায় মাছ ধরার একটি ট্রলার ডুবে গেছে। এতে তিন জেলে আহত হয়েছেন। আরও তিন জেলে নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে ফায়ার সা‌র্ভিস।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টার দিকে দৌলতখানের চৌকিঘাট সংলগ্ন মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটে। আহতরা দৌলতখান ও ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিখোঁজ জেলেরা হলেন- মো. এরশাদ (৩৫), মো. মমিন (২৫), মো.আকবর (৩৪)। নিখোঁজ ও আহতরা দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের বাসিন্দা। 

এদিকে নিখোঁজদের সন্ধান পেতে মেঘনার তীরে ভিড় জমাচ্ছেন স্বজনরা। কোস্টগার্ড দক্ষিণ জোন, দৌলতখান ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা যৌথভাবে নিখোঁজ জেলেদের উদ্ধারে কাজ করছেন। 

ট্রলারের মালিক আব্দুর রহমান বলেন, রাত ২টার দিকে ৯ জেলে ট্রলারটি নিয়ে মেঘনা নদীর চৌকিঘাট এলাকায় মাছ ধরার জন্য জাল ফেলেন। এ সময় তাসরিফ-২ লঞ্চটি  ট্রলারটিকে ধাক্কা দিলে ট্রলারটি দুমড়ে-মুচড়ে ভেঙে যায়। পরে ছয় জেলে সাঁতরে তীরে উঠলেও তিন জেলে এখনও নিখোঁজ রয়েছেন।

দৌলতখান ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মিজানুর রহমান জানান, খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে গি‌য়ে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। ট্রলারটি উদ্ধার করা হয়েছে। তিন জেলে নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে অভিযান চলছে।

দৌলতখান থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান জানান, ‌মেঘনায় মাছ ধরার সময় তাসরিফ-২ লঞ্চের ধাক্কায় ট্রলারটি ডুবে গিয়ে তিন জেলে নিখোঁজ রয়েছেন।  তাদের উদ্ধারে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের পাশাপাশি পুলিশ সদস্যরাও কাজ করে যাচ্ছে। 

দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ তারেক হাওলাদার জানান, ইতোমধ্যে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়েছে। নিখোঁজদের উদ্ধারে নদীতে ডুবুরি নামানো হয়েছে।

ইমতিয়াজুর রহমান/আরএআর

Link copied