নিখোঁজের চার দিন পর ২ মাদরাসা ছাত্র উদ্ধার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

কুড়িগ্রাম

১৮ মার্চ ২০২২, ০২:৩০ এএম


নিখোঁজের চার দিন পর ২ মাদরাসা ছাত্র উদ্ধার

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভের খাষ ইউনিয়নের মাদারগঞ্জ দারুল কোরআন হাফিজিয়া মাদরাসার দুই শিক্ষার্থীকে নিখোঁজ হওয়ার চার দিন পর নীলফামারী জেলার ডিমলা উপজেলা থেকে উদ্ধার করা হয়েছে।

ওই দুই শিক্ষার্থী নিখোঁজ হওয়ার ব্যাপারে ১৫ মার্চ কচাকাটা থানায় সাধারণ ডায়েরি করা হয়। বিষয়টি নিয়ে গণমাধ্যমে প্রকাশিত খবর নজরে আসলে এক ব্যক্তি তাদের হেফাজতে নিয়ে পরিবারকে খবর দেয়। পরে পরিবারের লোকজন তাদের নীলফামারী থেকে উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে আসে।

উদ্ধার হওয়ার শিক্ষার্থীরা হলেন— বল্লভের খাষ ইউনিয়নের কাইয়ের চরের জান্নাত আলীর ছেলে নাঈম (১৪) ও একই উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বালারহাট গ্রামের রাকিবুল ইসলাম (১১)।

বৃহস্পতিবার (১৭ মার্চ) পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, ওই দুই শিক্ষার্থী রাত জেগে মোবাইল ফোন ব্যবহার করায় তাদের বিচারের আওতায় আনা হয় এবং তাদের অভিভাবকদের মাদরাসায় ডেকে আনার জন্য সিদ্ধান্ত হয়। বিচারে কঠিন নির্যাতন হতে পারে এই ভয়ে তারা আত্মগোপনে চলে যায়।

এ বিষয়ে কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহেদুল ইসলাম জানান, ওই দুই শিক্ষার্থী মাদরাসায় দুষ্টুমি করে। তাদের বিচার করা হবে এই ভয়ে মাদরাসা থেকে আত্মগোপনে চলে যায় নীলফামারীতে। পরে সংবাদ প্রচার হলে তাদের হেফাজত রাখে নীলফামারী জেলার ডিমলা উপজেলার এক ব্যক্তি। খবর পেয়ে পরিবারের লোকজন তাদের গত রাতে বাড়িতে নিয়ে আসে বলে জানতে পেরেছি।

মো. জুয়েল রানা/এসএসএইচ

Link copied