নারীর কর্মসংস্থান সৃষ্টিতে খুলনায় নির্মিত হবে ১০ তলা ভবন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

১১ এপ্রিল ২০২২, ১০:৪৯ পিএম


নারীর কর্মসংস্থান সৃষ্টিতে খুলনায় নির্মিত হবে ১০ তলা ভবন

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, সরকার নারীর কর্মসংস্থান সৃষ্টি ও উদ্যোক্তা তৈরিতে বহুমুখী কার্যক্রম বাস্তবায়ন করছে। এ লক্ষ্যে খুলনায় ১০ তলা কমপ্লেক্স ভবন  নির্মাণ করা হবে। এ ভবন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার ২০৪১ সালে কর্মস্থলে নারীর অংশগ্রহণ ৫০ শতাংশ উন্নীত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সোমবার (১১ এপ্রিল) খুলনা শহরের শেরে বাংলা রোডে মহিলাবিষয়ক অধিদপ্তরের উপপরিচালকের কার্যালয় ও প্রস্তাবিত কমপ্লেক্স ভবন নির্মানের স্থান পরিদর্শন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় নারীর অর্থনৈতিক উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ, আর্থিক সহায়তা, সামাজিক নিরাপত্তা ও পণ্য বিপণন নেটওয়ার্ক প্রতিষ্ঠা করছে। সকল বিভাগ, জেলা ও উপজেলায় বহুমুখী কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। খুলনা বিভাগীয় শহরে প্রথম ধাপে ১০ তলা বিশিষ্ট ভবন নির্মাণের কার্যক্রম প্রক্রিয়াধীন। এই ভবনে প্রশিক্ষণ কেন্দ্র, কর্মজীবী মহিলা হোস্টেল, ডে-কেয়ার সেন্টার ও নারী উদ্যোক্তাদের তৈরি পণ্যের বিক্রয় কেন্দ্র থাকবে। যার মাধ্যমে এ অঞ্চলের নারীরা বিশেষভাবে উপকৃত হবে।

মতবিনিময় সভায় জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম চেমন আরা তৈয়ব, মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, যুগ্মসচিব মো. ইকবাল হোসেন, খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, খুলনার জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপিকা রুনু ইকবাল বিথা প্রমুখ।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা পরে জেলা প্রশাসক ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে প্রস্তাবিত বহুতল ভবনের স্থান ঘুরে দেখেন। এ সময় অতিদ্রুত খুলনায় কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মোহাম্মদ মিলন/আরএআর

Link copied