মহেশপুর সীমান্তে নারী-শিশুসহ ৪৪ জন আটক

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ঝিনাইদহ

২২ এপ্রিল ২০২২, ১০:২৬ পিএম


মহেশপুর সীমান্তে নারী-শিশুসহ ৪৪ জন আটক

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে ও বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় নারী ও শিশুসহ ৪৪ জনকে আটক করেছে বিজিবি। শুক্রবার (২২ এপ্রিল) সকাল ও দুপুরে উপজেলার মাটিলা ও যাদবপুর সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- খুলনার নাছিমা বেগম (৪৭), নিমাই সাহা (৫০), মোছা. চম্পা বেগম (৩০), রাফিয়া নুসরাত (০৩), লাভলী (৪০),  ইলিয়াস মোল্লা (৪৯) ,  মো. নাসিম শেখ (৪৮),  মোছা. রিজিয়া (৪৫), মোছা. শাহিনুর বেগম (২০),  মোছা. মিনারা (২৮), ছেলে মো. মিনহাজুল (০২), মোজাহিদ (১০), মেয়ে মোছা. হালিমা (০৮), বাগেরহাটের মো. সাইফুল ইসলাম (১৪), মোছা. ফরিদা পারভীন (৩৫),  আসারুল ইসলাম (২৮), গোপালগঞ্জের নওশন আরা খাতুন (৩৫), সুমা আক্তার (১৯),  মরিয়ম (০৩), শহিদুল ফকির (২৫), সিফাত (১০),  আবির (০৭), নড়াইলের মো. রাশেদুল খান (১৭), মো. আশরাফুল খান (১৩), মো. আকিদুল খান (১১), ফিরোজা বেগম (৩০), পরম (১৬), পাওন (১২), মারুদা খানম (৩১),  রংপুরের মুসফিকুর রহমান (২২), আসমা খাতুন (২২), সুমাইয়া খাতুন (০৫), আসিয়া খাতুন (০২), যশোরের মুক্তি বেগম (২৮), জরিনা বেগম (৩১), সাতক্ষীরা জেলার ফজলে রাব্বি সোহান (২৭),  বাবুল গাজী (৩৩), আরিফুল, ইসলাম (১৯), শরিফুল ইসলাম (২৮), নায়ায়ণগঞ্জের ফারজানা (৩৫), মাদারীপুরের সজল হালদার (২৫), হবিগঞ্জের লিপন হোসেন (২৮) ও আশিক মিয়া (০৫)।

৫৮ বিজিবির মহেশপুর ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, কিছু ব্যক্তি অবৈধভাবে সীমান্ত পার হয়েছে- এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। সেসময় ভারত থেকে আসার অপরাধে সীমান্তবর্তী মাটিলা গ্রাম থেকে ৩৩ জন ও যাদবপুর সীমান্তের কানাইডাঙ্গা গ্রামের মাঠ থেকে ভারতে যাওয়ার সময় ১৩ জনকে আটক করা হয়। আটকদের বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে মামলা করে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

আটকদের বাড়ি খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, গোপালগঞ্জ, রংপুর, নারায়ণগঞ্জ, মাদারীপুরসহ দেশের বিভিন্ন স্থানে।

আল-মামুন/আরএআর

Link copied