১ লিটার তেলের ২০০ গ্রামই গায়েব

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও

২৪ এপ্রিল ২০২২, ০৯:৪২ পিএম


১ লিটার তেলের ২০০ গ্রামই গায়েব

ওজনে কম দেওয়ায় ঠাকুরগাঁওয়ের কয়েকটি মুদি দোকানিকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রোববার (২৪ এপ্রিল) দুপুরে সদর উপজেলার তুরুকপাথার ও গড়েয়া বাজারে এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক শেখ সাদী। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দেওয়া তথ্য মতে, জেলার বিভিন্ন এলাকার মুদি দোকানগুলোতে প্রতি লিটার সয়াবিন তেলে ২০০ গ্রাম করে কম দেওয়া হয় বলে অভিযোগ পাওয়া যায়। আজ অভিযান চালিয়ে উপজেলার তুরুকপাথার বাজারে প্রতি লিটার তেলে ২০০ গ্রাম করে কম থাকায় সালমা স্টোর, ভাই ভাই ট্রেডার্সকে দুই হাজার টাকা ও পুরাতন গড়েয়া বাজারের মদিনা স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করা হয়৷ 

মদিনা স্টোরের মালিক ওমর ফারুক ঢাকা পোস্টকে বলেন, আমরা তেল ডিলারের কাছ থেকে ক্রয় করি। আর কখনো এটা ওজন করে দেখিনি। তেলের বোতলে আমাদের কোনো হাত নেই। যে কোম্পানি এটা তৈরি করে, তাদের জরিমানা হওয়া দরকার। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক শেখ সাদী ঢাকা পোস্টকে বলেন, বাজার মনিটরিংয়ে আজ বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়েছে। অভিযানে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়া যায়। প্রতি লিটার তেলে ২০০ গ্রাম করে কম থাকার কারণে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। ভোক্তাদের স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এম এ সামাদ/আরএআর

Link copied