সিরাজগঞ্জের মহাসড়কে ধীরগতি, নেই যানজট

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ

৩০ এপ্রিল ২০২২, ১১:৪৫ এএম


সিরাজগঞ্জের মহাসড়কে ধীরগতি, নেই যানজট

ঈদে ঘরমুখী মানুষের যাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তরবঙ্গগামী লেনে গাড়ির চাপ ক্রমাগত বাড়ছে। সিরাজগঞ্জের মহাসড়কে কোথাও কোথাও একটু ধীরগতি তৈরি হয়েছে। তবে এখন পর্যন্ত কোথাও কোনো যানজট নেই।

শনিবার (৩০ এপ্রিল) সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের ঝাঐল ওভার ব্রিজ হয়ে নলকা মোড় পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনের প্রায় ৬ থেকে ৭ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে ধীরগতি তৈরি হচ্ছে।

এ ছাড়া গাড়ির চাপ থাকায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক থেকে শুরু করে হাটিকুমরুল গোল চত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত সিরাজগঞ্জের ৩৫ কিলোমিটার মহাসড়কজুড়েই গাড়ির প্রচুর চাপ ও মাঝেমধ্যে ধীরগতি রয়েছে।

শনিবার সকালের দিকে সেতু পশ্চিম মহাসড়কের ঢাকাগামী লেনেও কিছুটা যানজটের সৃষ্টি হয়েছিল। সেটাও কেটে গিয়ে অনেকটাই স্বাভাবিক হয়ে গিয়েছে সড়ক।

সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা পোস্টকে বলেন, ঈদে ঘরফেরা মানুষ বহনকারী যানবাহনের সংখ্যা প্রচুর বেড়ে গেছে। ফলে সকাল থেকে এ মহাসড়কের ঝাঐল এলাকা থেকে নলকা মোড় পর্যন্ত ধীরগতি রয়েছে।

তিনি আরও বলেন, তবে যানজট বলতে যেটা বোঝায়, সেটা সিরাজগঞ্জের মহাসড়কে নেই। তবে গাড়ির চাপ ক্রমেই বেড়ে চলেছে। পাশাপাশি যান চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক বিভাগ সচেষ্ট রয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান শনিবার সকাল ১০টার দিকে ঢাকা পোস্টকে বলেন, গাড়ির প্রচুর চাপ থাকায় নলকা সেতুর পূর্বপাশে কিছুটা ধীরগতি রয়েছে। তবে নলকা মোড় থেকে হাইওয়ে থানার আওতার পুরো এলাকা একদম স্বাভাবিক রয়েছে এবং এ এলাকায় এখনো কোনো যানজটের সৃষ্টি হয়নি। মহাসড়ক স্বাভাবিক রাখতে হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শুভ কুমার ঘোষ/এনএ

Link copied