রাজশাহীতে ঝোড়ো হাওয়া-বৃষ্টি, মসজিদে ঈদ জামাতের প্রস্তুতি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

০৩ মে ২০২২, ০৮:০৯ এএম


রাজশাহীতে ঝোড়ো হাওয়া-বৃষ্টি, মসজিদে ঈদ জামাতের প্রস্তুতি

রাজশাহীতে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সকাল ৮টায় নগরীর হযরত শাহ মখদুম রূপোস (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। সব আয়োজন ছিল ঠিকঠাক। কিন্তু ভোরে হঠাৎ দমকা হাওয়া এবং বৃষ্টিতে ভেসে গেছে সব আয়োজন।

একই সময়ে ঈদগাহ ময়দানের পরিবর্তে প্রধান জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহমখদুম (রহ.) দরগা জামে মসজিদে। এই ঈদের জামাতে ইমামতি করবেন জামিয়া ইসলামিয়া শাহমখদুম (রহ.) মাদরাসার অধ্যক্ষ মুফতি শাহাদত আলী।

তার সহকারী হিসেবে থাকবেন নগরীর হেতেমখাঁ বড় মসজিদের পেশ ইমাম মুফতি ইয়াকুব আলী ও হযরত শাহমখদুম (রহ.) দরগা জামে মসজিদের ইমাম মো. মুহিবুল্লাহ।

বৈরী আবহাওয়ার কারণে নগরীর সকল মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল থেকেই মাইকে ঘোষণা দিয়েছে মসজিদ ও ঈদগাহ  কমিটি।

এদিকে, রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক গাউসুজ্জাজামান জানিয়েছেন, ঈদের দিনে আগেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস ছিল। ভোর ৫টার দিকে হঠাৎ রাজশাহীতে দমকা হওয়া শুরু হয়। 

বাতাসের গতিবেগ ছিল  ঘণ্টায় ১২ থেকে ২০ কিলোমিটার পর্যন্ত। সোয়া ৫টা থেকেই শুরু হয়েছে বৃষ্টি। সকাল ৭টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৪১ মিলিমিটার। এখনো বৃষ্টি হচ্ছে। ভোরের বৃষ্টি এবং দমকা হওয়ায় অধিকাংশ ঈদগাহের আয়োজন ভেস্তে গেছে।

আরআই

Link copied