নেত্রকোণায় ৪৫০৪ লিটার সয়াবিন তেল মজুত, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নেত্রকোণা

১১ মে ২০২২, ০৯:১৬ পিএম


নেত্রকোণায় ৪৫০৪ লিটার সয়াবিন তেল মজুত, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নেত্রকোণায় অবৈধভাবে মজুত রাখা ৪ হাজার ৫০৪ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। এছাড়াও তেল মজুত রাখার অপরাধে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত তেল সাধারণ ভোক্তাদের মধ্যে নির্ধারিত মূল্যে বিক্রি করা হয়।

বুধবার (১১ মে) সন্ধ্যায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নেত্রকোণা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ আলম ও কলমাকান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ খান এ তথ্য নিশ্চিত করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নেত্রকোণার সহকারী পরিচালক শাহ আলম জানান, বুধবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত ভোজ‌্যতে‌লের অবৈধ মজু‌তের বিরু‌দ্ধে জেলার মোহনগঞ্জ উপজেলার কাচারি রোডে ক্রেতা সে‌জে তেল কিন‌তে গে‌লে কোনো দোকা‌নে বোতলজাত তেল নেই ব‌লে জানান ব‌্যবসায়ীরা। পরবর্তী‌তে দুই মু‌দি দোকান‌দা‌রের গোডাউনে অভিযান প‌রিচালনা করা হয়।

অভিযানে মেসার্স মঙ্গলদত্ত এবং পারুল ভান্ডারকে গোডাউনে পুরোনো মূল্যের বোতলজাত সয়া‌বিন তে‌লের অবৈধ মজুতের জন্য ৩০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ওই দুই গোডাউন থেকে জব্দকৃত ৭৩২ লিটার তেল উপস্থিত ভোক্তাদের মাঝে আগের নির্ধারিত মূল্যে (১৬০ টাকা লিটার) বিক্রি করা হয়।  

অভিযানে একই এলাকার মুক্তি স্টোরকে আমদানিকারকের সিলবিহীন প্রসাধনী বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয় বলেও জানান তিনি।

এদিকে জেলার কলমাকান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে কলমাকান্দা সদর বাজারের ব্যবসায়ী হাজী জহিরুল ইসলাম মোস্তফার গোডাউন থেকে ৩ হাজার ৭৭২ লিটার সয়াবিন তেল জব্দ করে পুলিশ। পরে বিকেলে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হাসেম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন এবং ন্যায্যমূল্যে এসব তেল বিক্রির নির্দেশ দেন।

জিয়াউর রহমান/আরএআর

Link copied