৭ হাজার টাকার শাড়ি ১৪ হাজার, গুনতে হলো জরিমানা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নোয়াখালী

১৪ মে ২০২২, ০৬:৪৩ পিএম


৭ হাজার টাকার শাড়ি ১৪ হাজার, গুনতে হলো জরিমানা

২ হাজার টাকার পাঞ্জাবি সাড়ে ৪ হাজার টাকা। ৭ হাজার টাকার শাড়ি ১৪ হাজার টাকা। এভাবে বিক্রির দায়ে নোয়াখালীতে সাজ ফ্যাশন ও বিশাল সেন্টার নামের দুটি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১৪ মে) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালী জেলা শাখার সহকারী পরিচালক মো. কাউছার মিয়া এসব জরিমানা করেন। ঈদুল আজহা সামনে রেখে বিপণিবিতানগুলোয় এ অভিযান পরিচালনা করা হয়।

কাউছার মিয়া বলেন, নোয়াখালীর সদর উপজেলার সুপার মার্কেট, মাইজদী প্রধান সড়ক ও মাইজদী বাজার এলাকায় সাধারণ ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে কাপড়ের বিপণিগুলোয় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। আকাশছোঁয়া দামে কাপড় (শাড়ি, লেহেঙ্গা, থ্রি-পিস, পাঞ্জাবি, টি-শার্ট বিক্রি) বিক্রি করায় সাজ ফ্যাশন ও বিশাল সেন্টার নামের দুটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

সাজ ফ্যাশন ২ হাজার টাকা দামের পাঞ্জাবি সাড়ে ৪ হাজার টাকায় ও বিশাল সেন্টার ৭ হাজার টাকা দামের শাড়ি ১৪ হাজার টাকায় বিক্রি করছে। তাদের দামগুলো অনৈতিক। সামনে নির্ধারিত দামের থেকেও অতিরিক্ত দামে যেন বিক্রি না করে, সে জন্য জরিমানার পাশাপাশি তাদের সতর্ক করা হয়েছে। এ ছাড়া অভিযানকালে বেশ কিছু ব্যবসাপ্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও সুধারাম মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/এনএ

Link copied