নিখোঁজের ২৭ ঘণ্টা পর নদীতে ভেসে উঠল স্কুলছাত্রের মরদেহ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা 

১৪ মে ২০২২, ০৭:১১ পিএম


নিখোঁজের ২৭ ঘণ্টা পর নদীতে ভেসে উঠল স্কুলছাত্রের মরদেহ

গোসল করতে নেমে নিখোঁজের ২৭ ঘণ্টা পর নদীতে ভেসে উঠেছে স্কুলছাত্র আলিফের লাশ। শনিবার (১৪ মে) বেলা আড়াইটার দিকে নড়াইলের বড়দিয়া ফেরিঘাটের অদূরে ভাসমান অবস্থায় লাশ দেখতে পেয়ে উদ্ধার করে কালিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা। 

কালিয়া ফায়ার সার্ভিস স্টেশনের লিডার মো. জাকির হোসেন ঢাকা পোস্টকে জানান, তার নেতৃত্বে কালিয়া ফায়ার সার্ভিস ও খুলনা ডুবুরি দলের সহায়তায় দীর্ঘ ২৭ ঘণ্টা অভিযানের পর লাশ উদ্ধার সম্ভব হয়েছে। 

শুক্রবার (১৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে তারা খবর পান নড়াইলের নবগঙ্গা নদীতে ৫ জন স্কুলছাত্র গোসলে নেমে একজন নিখোঁজ হয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হন। তাদের স্টেশনে নিজস্ব ডুবুরি দল না থাকায় খুলনা বিভাগীয় অফিসে সাহায্য চান। স্থানীয় জেলে ও ডুবুরিদের সাহায্য নিয়ে অনেক খোঁজাখুঁজি করেন। পরবর্তীতে ফায়ার সার্ভিসের ডুবুরি দল পৌঁছালে তারা উদ্ধার কাজে অংশ নেয়।

আলোর স্বল্পতার কারণে সন্ধ্যা ৭টায় ডুবুরি দলের উদ্ধার কাজ সাময়িক স্থগিত করা হলেও ফায়ার সার্ভিস স্থানীয় জেলেদের সাহায্য নিয়ে দৃশ্যমান খোঁজ চালু রাখে। পরে আজ (শনিবার) সকাল ৮টায় ডুবুরি দল আবার উদ্ধার কাজে অংশ নেয়। অবশেষে বেলা আড়াইটার দিকে ভাসমান অবস্থায় আলিফের লাশ উদ্ধার করতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের সূত্রে জানা যায়, শুক্রবার (১৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে নবগঙ্গা নদীতে বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে স্কুলছাত্র আশিকুর রহমান আলিফ (১৫) নিখোঁজ হয়। সে বড়দিয়া বহুমুখী উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির মেধাবী ছাত্র। সে স্থানীয় দন্ত চিকিৎসক মো. আলাউদ্দিন মোল্লার ৩ সন্তানের মধ্যে আলিফ বড়।

নিখোঁজ আলিফের বন্ধু শাফিন রহমান ঢাকা পোস্টকে জানান, শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে নবগঙ্গা নদীর বড়দিয়া ফেরির পন্টুনে ৩ বন্ধু গোসল করতে নামেন। তার কিছুক্ষণ পর বন্ধু আলিফ ও শৈশব তাদের সঙ্গে গোসলে নামেন, কিন্তু তারা কেউই জানতেন না আলিফ সাঁতার জানতো না। আলিফ পানিতে লাফ দেওয়ার ২ থেকে ৩ মিনিট পর আর না ওঠায় সবাই ডাকাডাকি করে ও খুঁজতে থাকে। খুঁজে না পেয়ে ওপরে উঠে স্থানীয় লোকজন ডাকেন তারা।

নৌ-পুলিশ বড়দিয়া ফাঁড়ির ইনচার্জ এস আই লোকমান হোসেন ঢাকা পোস্টকে জানান, গতকাল নদীতে নিখোঁজ স্কুলছাত্র আলিফের লাশ উদ্ধার হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হবে। 

মোহাম্মদ মিলন/আরআই

Link copied