সাভারে বেতনের দাবিতে শ্রমিকদের কর্মবিরতি

Dhaka Post Desk

উপজেলা প্রতিনিধি, সাভার (ঢাকা) 

১৫ মে ২০২২, ০৮:৫৪ পিএম


সাভারে বেতনের দাবিতে শ্রমিকদের কর্মবিরতি

সাভারের রাজফুলবাড়িয়ায় বকেয়া বেতনের দাবিতে একটি কারখানার ভেতরেই অবস্থান করে কর্মবিরতি পালন করেছেন শ্রমিকরা। রোববার (১৫ মে) দুপুর থেকে সাভারের রাজফুলবাড়িয়ার গোল্ডেন স্টেজ লিমিটেড কারখানায় এ কর্মবিরতি পালন করেন শ্রমিকরা।

শ্রমিকরা জানান, ঈদের আগে ঘোষণা অনুযায়ী বেতন-ভাতা প্রদান করেনি কারখানা কর্তৃপক্ষ। কারখানা খুলে বাকি টাকা প্রদানের কথা থাকলেও টালবাহানা করছে তারা। তারিখ অতিবাহিত হলেও বেতন না দেওয়ায় কাজ বন্ধ করে অবস্থান শুরু করে শ্রমিকরা।

এ ব্যাপারে গোল্ডেন স্টেজ লিমিটেড কারখানার অ্যাডমিন ম্যানেজার মামুন ইসলাম বলেন, কোনো আন্দোলনের খবর আমি শুনিনি। কোনো আন্দোলন আমাদের এখানে হয়নি।

টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার-আশুলিয়া-ধামরাইয়ের আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব বলেন, ঈদের পরে যে বেতন দেওয়ার কথা ছিল, তা এখনো প্রদান করা হয়নি। শ্রমিকরা বেতন না পেয়ে কারখানার ভেতরেই কর্মবিরতি পালন করছেন। আমি দ্রুত শ্রমিকদের বেতনের টাকা পরিশোধের দাবি করছি।

শিল্প পুলিশ-১ এর সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কুরবান আলী বলেন, এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে সমাধানের টেষ্টা করা হচ্ছে।

মাহিদুল মাহিদ/আরআই

Link copied