লাইনের ওপর লোহার খুঁটি, ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর

১৬ মে ২০২২, ০৯:১৯ পিএম


লাইনের ওপর লোহার খুঁটি, ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ

গাজীপুরের শ্রীপুর রেলস্টেশন এলাকায় ট্রাকে পরিবহনকালে কারখানা নির্মাণে ব্যবহৃত লোহার খুঁটি রেল লাইনের ওপর পড়ে যাওয়ায় জয়দেবপুর-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 

সোমবার (১৬ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের শ্রীপুর রেলস্টেশন এলাকায় শ্রীপুর-গোসিঙ্গা সড়কে এ ঘটনা ঘটে।

এতে ঢাকাগামী মহুয়া এক্সপ্রেস কাওরাইদ রেলস্টেশনে দাঁড়িয়ে রয়েছে। ময়মনসিংহগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস আউটার সিগন্যালে দাঁড়িয়ে রয়েছে। এছাড়াও শ্রীপুর-গোসিঙ্গা সড়কে বড় ধরনের কোনো যানবাহন চলাচল করতে পারছে না।
dhakapost.com

প্রত্যক্ষদর্শীরা জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিঙ্গা এলাকার একটি স্টিল বিল্ডিং তৈরির কারখানা থেকে শ্রীপুর পৌর এলাকার ভাংনাহাটি এলাকার অপর একটি নির্মাণাধীন কারখানায় লোহার তৈরি বড় খুঁটি নিয়ে একটি ট্রাক শ্রীপুর-গোসিঙ্গা সড়ক ধরে শ্রীপুর রেলস্টেশন এলাকা পার হচ্ছিল। 

শ্রীপুর-গোসিঙ্গা সড়কের রেল লাইন পার হওয়ার সময় হঠাৎই ওই ট্রাক থেকে লোহার ৮টি খুঁটি পড়ে যায়। ট্রাকচালক লোহার খুঁটিগুলো রেখেই ট্রাক নিয়ে দ্রুত ঘটনাস্থল ছেড়ে যায়। এতে জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়ক পুরোপুরি রেল চলাচল বন্ধ হয়ে যায় ও শ্রীপুর-গোসিঙ্গা সড়কে বড় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

শ্রীপুর রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার শামীমা আক্তার জানান, ট্রাক থেকে রেল লাইনের ওপর লোহার খুঁটি পড়ায় জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কে পুরোপুরি রেল চলাচল বন্ধ হয়ে রয়েছে। এতে ঢাকাগামী মহুয়া এক্সপ্রেস কাওরাইদ রেলস্টেশন ও ময়মনসিংহগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস আউটার সিগন্যালে দাঁড়িয়ে রয়েছে। বিষয়টি সমাধানের জন্য ঊর্ধ্বতন কর্র্তৃপক্ষকে জানানো হয়েছে। এছাড়াও স্থানীয়ভাবে পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছে। আশপাশ থেকে ভারী বস্তু তোলার কোনো যন্ত্র এনে দ্রুতই লোহার খুঁটি লাইনের ওপর থেকে সরিয়ে নেয়ার কাজ করা হচ্ছে।

শিহাব খান/এমএএস

Link copied