সাভারে ভোক্তা অধিকারের অভিযান, দেড় লাখ টাকা জরিমানা

Dhaka Post Desk

উপজেলা প্রতিনিধি, সাভার (ঢাকা) 

১৭ মে ২০২২, ০৩:৩০ পিএম


সাভারে ভোক্তা অধিকারের অভিযান, দেড় লাখ টাকা জরিমানা

সাভারের নামাবাজারে অভিযান পরিচালনা করে ওজনে কম, মূল্যতালিকা না থাকাসহ বিভিন্ন কারণে তিন ব্যবসায়ীকে ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৭ মে) দুপুর ২টার দিকে নামাবাজার এলাকার একতা এন্টারপ্রাইজ, শিল্পী এন্টারপ্রাইজ ও মেসার্স আলম এন্টারপ্রাইজকে এই জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলার সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল।

তিনি বলেন, আটা ময়দার ব্যবসা প্রতিষ্ঠানে ওজনে কম দেওয়া, মূল্য তালিকা না থাকা, তালিকার সাথে বিক্রয়মূল্যের মিল না থাকা ও ইচ্ছেমতো দাম বৃদ্ধি করার কারণে ওই এলাকার একতা এন্টারপ্রাইজকে ৫০ হাজার, শিল্পী এন্টারপ্রাইজকে ৫ হাজার ও মেসার্স আলম এন্টারপ্রাইজকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, ব্যবসায়ীরা সকালে একদামে বিকেলে আরেক দামে পণ্য বিক্রি করছেন এমন প্রমাণ আমরা পেয়েছি। অথচ এসব পণ্য পূর্বের মূল্যে ব্যবসায়ীরা কিনে রেখেছিলেন। গত ১২ তারিখে প্রতি বস্তা বিক্রি করেছেন ১৭৫০ টাকা, ১৩ তারিখে ১৮৫০, ১৪ তারিখে ১৯৫০ টাকায় ও ১৫/১৬ তারিখে ২০০০ টাকার ওপরে। 

এসব আগেকার মূল্যে ক্রয় করা ছিল ব্যবসায়ীদের। অথচ তারা প্রতিদিন দাম বাড়িয়ে দিচ্ছেন। এটা অনৈতিক, এসব আইন বহির্ভূত। এসব কারণে ওই তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

এ সময় ভোক্তা অধিকারের অন্যন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান কর্মকর্তারা।

মাহিদুল মাহিদ/আরআই

Link copied