কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৬

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

কুষ্টিয়া

১৮ মে ২০২২, ০৫:৪০ এএম


কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৬

অডিও শুনুন

কুষ্টিয়া ভেড়ামারায় মো. রিপন (২৮) নামে এক যুবককে কুপিয়ে আহত করার ঘটনায় থানায় মামলা হয়েছে। এ মামলায় চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাফিজ তপনকে প্রধান আসামি করে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো পাঁচ/ছয় জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে আহতের চাচাতো ভাই মো. ওয়াসিম বাদী হয়ে এ মামলা করেন। এর আগে সোমবার ঘটনাস্থল থেকে সায়েম নামে একজনকে আটক করে পুলিশ। পরে পুলিশের অভিযানে চাঁদগ্রাম থেকে আরও পাঁচ জনকে আটক করা হয়। মঙ্গলবার দুপুরে ছয় আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে।

জানা গেছে, ভেড়ামারা উপজেলার চাঁদগ্রামে ৬০ বছর ধরে চলে আসা মণ্ডল ও মালিথা বংশের বিরোধের জেরে গত ১৮ ফেব্রুয়ারি চাঁদগ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান মণ্ডল দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়। ওই ঘটনার মামলায় চাঁদগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন জাসদের সভাপতি আব্দুল হাফিজ তপনকে আসামি করা হয়। তিনি কিছুদিন আগে উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন।

মামলার বিষয়ে চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন জাসদের সভাপতি আব্দুল হাফিজ তপন বলেন, রাজনৈতিকভাবে ঘায়েল ও হয়রানি করতে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক ভাবে মামলায় আমাকে আসামি করা হয়েছে।

তিনি বলেন, ভেড়ামারা শহরে প্রকাশ্যে এ হামলার ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে একজন আটকও হয়েছে। আমি এ বিষয়ে বিন্দুমাত্র জানি না। অথচ একটি পক্ষ ষড়যন্ত্রে আমাকে মামলায় হুকুমের আসামি করা হয়েছে।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, রিপন নামে এক যুবককে কুপিয়ে জখম করার ঘটনায় আহতের চাচাতো ভাই বাদী হয়ে মামলা করেছেন। মামলায় চেয়ারম্যান তপনকে এক নম্বর আসামি করে ১২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এর মধ্যে ৬ জনকে আটক করেছে পুলিশ। তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

সোমবার দুপুরে ভেড়ামারায় ঢাকা কোচ স্ট্যান্ডে পূর্ব শত্রুতার জের ধরে প্রকাশ্যে দুর্বৃত্তরা মো. রিপন (২৮) নামে এক যুবককে কুপিয়ে জখম করে। হামলায় ধারালো অস্ত্রের আঘাতে তার একটি পা মারাত্মক জখম হয়। উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজু আহমেদ/এসএসএইচ

Link copied