বরগুনায় ফের ভয়াবহ অগ্নিকাণ্ড, ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

বরগুনা

১৮ মে ২০২২, ০৬:৩৬ এএম


অডিও শুনুন

বরগুনার ফের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। এছাড়া আরও অন্তত ২০টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (১৭ মে) রাত সাড়ে ১১টার দিকে শহরের পৌর সুপার মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে পৌর সুপার মার্কেটের একটি জাল ও সুতার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বরগুনা স্টেশনের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। পরে পটুয়াখালী থেকে আরও কয়েকটি ইউনিট এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

খবর পেয়ে ঘটনাস্থলে যান বরগুনার জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র। জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, আমি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়েছি। ফায়ার সার্ভিস কর্মীরা চেষ্টা করেছেন দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক জানা যায়নি।

ফায়ার সার্ভিস বরগুনা ও পটুয়াখালীর সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, বরগুনা ও পটুয়াখালীর মোট আটটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে। আগুনের সূত্রপাত জানতে তদন্ত কমিটি করা হবে। তদন্ত কমিটির মাধ্যমে ক্ষয়ক্ষতির পরিমাণ ও এর সূত্রপাত জানা যাবে।

এ নিয়ে গত কয়েক বছরে একই মার্কেটে তিনবার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এছাড়া সম্প্রতি পৌর সুপার মার্কেট সংলগ্ন মসজিদ মার্কেটেও ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এসএসএইচ

Link copied