শত্রুতার জেরে দরজার সামনে ফেলা হচ্ছে গরুর মল-মূত্র

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া 

১৯ মে ২০২২, ১১:৫৩ এএম


শত্রুতার জেরে দরজার সামনে ফেলা হচ্ছে গরুর মল-মূত্র

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলায় পূর্বশত্রুতার জের ধরে বাড়ির সামনে গর্ত করে গরুর মল-মূত্র ফেলে একটি পরিবারের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই পরিবারের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

গত ১৫ মে উপজেলার নাটাই (উত্তর) ইউনিয়নের ভাটপাড়া গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে ক্যাপ্টেন জয়নাল আবেদীনের করা লিখিত অভিযোগে একই গ্রামের ফুল মিয়ার দুই ছেলে লুৎফর রহমান ও সালাউদ্দিনকে বিবাদী করা হয়েছে।

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভাটপাড়া গ্রামের বাসিন্দা ফুল মিয়ার পরিবারের সাথে জমি সংক্রান্ত বিষয় নিয়ে প্রতিবেশী মৃত নুরুল ইসলামের পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। সম্প্রতি ওই বিরোধকে কেন্দ্র করে নুরুল ইসলামের পরিবারের চলাফেরায় প্রতিবন্ধকতা সৃষ্টি করতে ফুল মিয়ার ছেলেরা বাড়ির গেটের সামনে গর্ত করে গরুর গোয়ালঘর থেকে মল-মুত্র আসার সংযোগ দিয়েছেন।

ফলে মল-মূত্রের দুর্গন্ধে নুরুল ইসলামের পরিবারের সদস্যদের ঘরে থাকা দায় হয়ে পড়েছে। এ ছাড়া বাড়ির গেটের সামনে গরুর মল-মূত্র পড়ে থাকার কারণে তাদের চলাচলেও প্রতিবন্ধকতা তৈরি হয়েছে।

অভিযোগকারী ক্যাপ্টেন জয়নাল আবেদীন বলেন, জাহাজের ক্যাপ্টেন হওয়ায় বেশিরভাগ সময় আমাকে জাহাজেই থাকতে হয়। এই সুযোগে বাড়ির গেটে গর্ত করে ও দেয়ালের পাশে গরুর মল-মূত্র ফেলে আমাদের মানসিকভাবে নির্যাতন করছে তারা। আমরা এই অবস্থা থেকে পরিত্রাণ চাই।

তবে অভিযুক্ত সালাউদ্দিন বলেন, জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে মামলা চলছে। তবে আমরা তাদের চলাচলে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করিনি।

লিখিত অভিযোগের তদন্তকারী কর্মকর্তা, ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক সাইদ উদ্দিন জানান, স্থানীয় ইউপি সদস্যের সামনে অভিযুক্তদের বলেছি বাড়ির সামনের গর্তটি মাটি দিয়ে ভরাট করতে ও দেয়ালের পাশে ফেলা গরুর মল-মূত্র সরিয়ে নিতে। তা না হলে অভিযুক্তদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

আজিজুল সঞ্চয়/আরআই

Link copied