কুসিক নির্বাচনে ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুমিল্লা

১৯ মে ২০২২, ০৮:০৪ পিএম


কুসিক নির্বাচনে ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

ফাইল ছবি 

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে ছয়জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।বৃহস্পতিবার (১৭ মে) বিকেলে কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। 

বৈধ মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত আরফানুল হক রিফাত, ইসলাম আন্দোলন বাংলাদেশের রাসেদুল ইসলাম,  স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য মাসুদ পারভেজ খান ইমরান,  সাবেক মেয়র বিএনপি নেতা  মনিরুল হক সাককু, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার ও নাগরিক কমিটির কামরুল হাসান বাবুল।

রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, বাছাইয়ের শুরুতে পাঁচজন মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। তবে মেয়র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানের প্রয়োজনীয় পেপার্স না থাকায় বিকেল ৩টা পর্যন্ত সময় দেওয়া হয়। নির্ধারিত সময়ে পেপার্স জমা দেওয়া হয়েছে। পরবর্তীতে যাছাই করে মনেনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ১৫ জুন ইভিএমের মাধ্যমে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  মনোনয়নপত্র প্রত্যাহার ২৬ মে।  ২৭ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এ নির্বাচনে ১০৫টি কেন্দ্রে ৬৪০টি ভোট কক্ষ থাকবে। কুসিক নির্বাচনে দুইজন তৃতীয় লিঙ্গের ভোটারসহ ২ লাখ ২৯ হাজার ৯২০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

অমিত মজুমদার/আরএআর

Link copied