সমাজকর্মীর ৫০তম জন্মদিনে অর্ধশত ব্যক্তির রক্তদান

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ

১৯ মে ২০২২, ০৮:১০ পিএম


স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও মরণোত্তর চক্ষুদান কর্মসূচির মধ্য দিয়ে ময়মনসিংহে করোনাযোদ্ধা ও সমাজকর্মী আলী ইউসুফের ৫০তম জন্মদিন উদযাপন করেছে স্বেচ্ছাসেবীরা। 

বৃহস্পতিবার (১৯ মে) বিকেলে নগরীর শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে ব্যতিক্রমী এ আয়োজনের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। 

এদিন সন্ধানীর সহযোগিতায় এ আয়োজনে ৫০ জন ব্যক্তি রক্তদান করেন। এছাড়াও বিনামূল্যে দেড় শতাধিক ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া সচেতনতায় ক্যাম্পেইন করে ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটির সদস্যরা। 

কর্মসূচিতে রক্তদানে আমরা ময়মনসিংহ, মানবসেবায় আমরা ময়মনসিংহ, স্বপ্ননীড়, ক্লিন আপ ময়মনসিংহ, কৃষ্টপুর ব্লাড কল্যাণ সোসাইটিসহ ২০টি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য অংশ নেন।  

স্বেচ্ছায় রক্তদানকে উদ্বুদ্ধ করতেই এমন আয়োজন বলে জানিয়ে আলী ইউসুফ বলেন, নিজের জন্মদিনে মানুষের পাশে সবসময় দাঁড়ানোর চেষ্টা করি। এবার মানুষের জীবন রক্ষার্থে স্বেচ্ছায় রক্তদান সর্বস্তরে ছড়িয়ে দিতে এমন আয়োজন। আমরা যেন আরও বেশি করে রক্তদাতা পাই। প্রতিটি ঘর যেন হয় একেকটি ব্লাড ব্যাংক। কারণ মানুষ মানুষের পাশে দাঁড়ালে রক্তের জন্য কাউকে জীবন দিতে হবে না। 

জন্মদিনে এমন ব্যতিক্রমী আয়োজনের সাধুবাদ জানিয়ে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, মানব কল্যাণে কাজ করলে সমাজ সুন্দর হয়। মানুষের মানসিকতাও উন্নত হয়। প্রত্যেক মানুষের উচিত বিশেষ দিনে দেশ ও সমাজের জন্য কিছু করা। জন্মদিনকে ঘিরে করোনাযোদ্ধা ও সমাজকর্মী আলী ইউসুফের এমন উদ্যোগ প্রশংসার দাবি রাখে ও এটি একটি শিক্ষনীয় কাজ। তার মতো আমরা প্রত্যেকে যেন মানুষের কল্যাণে কিছু না কিছু করি।

কর্মসূচিতে বীর মুক্তিযোদ্ধা বিমল পাল, কোতোয়ালি মডেল থানা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ, ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র সহ-সভাপতি শংকর সাহাসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

উবায়দুল হক/এমএএস

Link copied