উচ্চশিক্ষিত হলেই হবে না, সুশিক্ষিতও হতে হবে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ 

২৩ মে ২০২২, ০৯:১৩ পিএম


উচ্চশিক্ষিত হলেই হবে না, সুশিক্ষিতও হতে হবে

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, শিক্ষার্থীদের শুধু উচ্চশিক্ষিত হলেই হবে না, তাদেরকে সুশিক্ষিতও হতে হবে। সঠিক ইতিহাস জেনে মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে। 

সোমবার (২৩ মে) বিকেলে নগরীর অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে একটি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র। ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে ওই প্রতিযোগিতার আয়োজন করে ময়মনসিংহ সিটি করপোরেশন। 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র টিটু বলেন, সাম্প্রদায়িক উস্কানি এবং মাদক থেকে দূরে থাকতে হবে। প্রধানমন্ত্রী সুশিক্ষিত জাতি গঠনে নানা উদ্যোগ গ্রহণ করেছেন। তার সে উদ্যোগকে সফল করতে শিক্ষক, অভিভাবকসহ সবাইকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

dhakapost

মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্যানেল মেয়র-১ আসিফ হোসেন ডন, প্যানেল মেয়র-৩ সামীমা আক্তার, শিক্ষা সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ও ৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল বাশারসহ অন্যান্য কাউন্সিলর, কর্মকর্তা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিটি করপোরেশনের সচিব রাজীব কুমার সরকার। এ অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি এবং চিত্রাঙ্কন বিভাগের বিভিন্ন ক্যাটাগরিতে প্রায় ৮০ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

উবায়দুল হক/আরআই

Link copied