মজুরি বৃদ্ধির দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিকদের সড়ক অবরোধ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

২৪ মে ২০২২, ০৭:০৫ পিএম


মজুরি বৃদ্ধির দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে মজুরি বৃদ্ধির দাবিতে সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা। আন্দোলনরতরা আড়াইহাজার থানাধীন বিভিন্ন এলাকার তাঁত শ্রমিক বলে জানা গেছে। মঙ্গলবার (২৪ মে) দুপুরে হাজারো শ্রমিক প্রথমে আড়াইহাজার এলাকার বিষনন্দি ফেড়িঘাট সড়ক ও পরে ঢাকা-গোপালদী সড়কে অবস্থান নেন। 

এতে গোপালদী, রামচন্দ্রদী, বিশনন্দী ফেরীঘাট, কড়ুইতলা ও ঢাকা-গোপালদী সড়কে যান চলাচল বন্ধ হয়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। বিষয়টি আমলে নিয়ে বিকেলে আড়াইহাজার পাওয়ার লুম মালিক সমিতির সঙ্গে জরুরি বৈঠকে বসেছে পুলিশ। 

আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা মালিক সমিতির কাছে গজ প্রতি এক টাকা মজুরি বৃদ্ধির দাবি তোলেন। মালিক সমিতি বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনা করে তাদের দাবি মেনে নেয়। তবে দাবি মেনে নিলেও তারা তা বাস্তবায়ন না করে নানা অযুহাতে কালক্ষেপণ করছে। বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে আয়ের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্য করে চলতে হিমশিম খেতে হচ্ছে আমাদের। আমরা সাড়া দিন খেটেও মাস শেষে সঞ্চয় করার পরিবর্তে ঋণী হয়ে পড়ছি। শেষে উপায় না পেয়ে রাস্তায় নামতে বাধ্য হয়েছি। আমাদের দাবি আদায় না হলে আমরা পরবর্তীতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করতে বাধ্য হবো।

গোপালদী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ শফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবি শতভাগ যৌক্তিক। আমরা সমস্যা সমাধানের লক্ষে মালিক সমিতি ও শ্রমিকদের নিয়ে জরুরি বৈঠকে বসেছি। বৈঠক এখনো চলমান রয়েছে। আশা করি সংকট নিরসনে আশানুরূপ ফল পাওয়া যাবে।

প্রসঙ্গত, এর আগেও শ্রমিকেরা শান্তিপূর্ণ অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। তবে এত মালিক সমিতি কর্ণপাত না করায় রাস্তায় নেমেছেন শ্রমিকেরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬টা)  সড়ক অবরোধ চলছিল বলে সংশ্লিষ্ট সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

আরএআর

Link copied