১৪৪ পিস ইয়াবা রাখার দায়ে বৃদ্ধের ১১ বছর কারাদণ্ড

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর 

২৫ মে ২০২২, ০৭:০৯ পিএম


১৪৪ পিস ইয়াবা রাখার দায়ে বৃদ্ধের ১১ বছর কারাদণ্ড

লক্ষ্মীপুরের কমলনগরে মাদক (ইয়াবা ও গাঁজা) মামলায় আব্দুল গণি (৬৯) নামে এক বৃদ্ধের ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৭ হাজার টাকা জরিমানা অনাদায়ে, আরও এক বছর ৭ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার (২৫ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। 

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁশুলী (পিপি) জসিম উদ্দিন বলেন, রায়ের সময় আসামি উপস্থিত ছিলেন না। জামিনে বের হয়ে তিনি পলাতক রয়েছেন। 

দণ্ডপ্রাপ্ত গণি কমলনগর উপজেলার দক্ষিণ চর মার্টিন গ্রামের মৃত নজির আহম্মদের ছেলে।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২ আগস্ট উপজেলার চরমার্টিন গ্রামের শাহ আলম ভান্ডারীর পোলের গোড়া থেকে ১৪৪ পিস ইয়াবা ট্যাবলেট ও ৫০০ গ্রাম গাঁজাসহ আবদুল গণিকে গ্রেপ্তার করে পুলিশ। একইদিন কমলনগর থানার উপপরিদর্শক (এসআই) অনিমেষ মণ্ডল বাদী হয়ে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। 

২০১৮ সালের ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ইয়াবার জন্য ১০ বছর কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ের, ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। একইসঙ্গে গাঁজার জন্য এক বছর কারাদণ্ড ও ২ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে, আরও এক মাসের কারাদণ্ড দেন আদালত। 

হাসান মাহমুদ শাকিল/আরআই

Link copied