রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে চাকরির মেলা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী 

২৫ মে ২০২২, ০৭:৫৮ পিএম


রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে চাকরির মেলা

রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) দিনব্যাপী চাকরির মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ মে) সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এএনএম মঈনুল ইসলাম।

টিটিসি মিলনায়তনে আয়োজিত উদ্বোধনীতে সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রকৌশলী এসএম ইমদাদুল হক। এতে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিসিকের উপমহাব্যবস্থাপক জাফর বায়েজীদ, এটুআইয়ের স্ট্র্যাটেজি অ্যান্ড ইনোভেশন স্পেশালিস্ট আসাদ-উজ-জামান।

জানা গেছে, এটুআই ও রাজশাহী টিটিসির উদ্যোগে আয়োজিত এই মেলায় সহায়তা দিচ্ছে ইউনিসেফ বাংলাদেশ। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ২০টি স্থল রয়েছে। এই আয়োজনের উদ্দেশ্য বিভাগীয় পর্যায়ে প্রশিক্ষিত যুবদের চাকুরির সুযোগ তৈরিতে।

আয়োজকরা জানিয়েছেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন ও ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রের মর্যাদা লাভের জন্য দক্ষ যুবশক্তির কোনো বিকল্প নেই। তারুণ্যের শক্তিকে যথাযথভাবে কাজে লাগাতে জাতীয় দক্ষতা উন্নয়ন নীতিমালা ও জাতীয় যুব নীতিমালার আলোকে এটুআই প্রোগ্রামের তরফ থেকে নানাবিধ দক্ষতা উন্নয়নমূলক উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এটুআই প্রোগ্রাম ২০১৭ সাল থেকে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান বিষয়ে বিভিন্ন দক্ষতা উন্নয়নমূলক প্রতিষ্ঠানসমূহের সাথে একত্রে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ডিমান্ড সাইড ও সাপ্লাই সাইডের মাঝে গ্যাপ দূরীকরণ ও দেশের দক্ষতা উন্নয়ন প্রতিষ্ঠানের প্রশিক্ষিত যুবকদের শিল্প-প্রতিষ্ঠানে চাকরির সুযোগ তৈরির লক্ষ্যে এটুআই নিয়মিত জব ফেয়ার আয়োজন করে আসছে।

আরআই

Link copied