ভরাডুবি হবে জেনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নিচ্ছে না

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুমিল্লা

২৫ মে ২০২২, ০৮:৩৭ পিএম


ভরাডুবি হবে জেনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নিচ্ছে না

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে। এ জন্য তারা কোনো নির্বাচনে অংশ গ্রহণ করতে চায় না। কারণ তারা জানে তাদের ভরাডুবি হবে। আশা করি তারা নির্বাচনভীতি কাটিয়ে উঠবে এবং দলকে নির্বাচনমুখী করে তুলবে।

বুধবার (২৫ মে) দুপুরে কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশে আজ কোথাও কুঁড়েঘর দেখা যায় না, কেউ খালি পায়ে হাঁটে না। আমি বহুবার কুমিল্লায় এসেছি। ছয় বছর আগেও একবার এসেছি। কিন্তু এবার এসে কুমিল্লাকে চিনতে পারছি না। কুমিল্লায় অনেক উঁচু উঁচু ভবন হয়েছে। রাস্তাঘাট অনেক সুন্দর। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর উন্নয়নের কারণে। এটা কোনো ম্যাজিক নয়, এটা প্রধানমন্ত্রীর উন্নয়নের ম্যাজিক।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি), কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার ও কবি পৌত্রী খিলখিল কাজী, মিষ্টি কাজী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রওশন আরা মান্নান, সংস্কৃতি সচিব মো. আবুল,  অবসরপ্রাপ্ত অধ্যাপক ও নজরুল গবেষক শান্তিরঞ্জন ভৌমিক, কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ প্রমুখ। 

কবি পৌত্রী খিলখিল কাজী বলেন, কাজী নজরুলের আনন্দ বেদনা বিদ্রোহের স্মৃতি বিজরিত স্থান হচ্ছে এই কুমিল্লা। তিনি আমাদের জীবনকে উজ্জীবিত করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও কাজী নজরুল ইসলাম দুজনেই আজীবন সংগ্রাম করেছেন সাম্রাজ্যবাদ, সাম্প্রদায়িকতা ও পরাধীনতার বিরুদ্ধে। সাহিত্যের কবি কাজী নজরুল, আর রাজনীতির কবি বঙ্গবন্ধু।

প্রসঙ্গত, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবনের এক অবিচ্ছেদ্য অংশ কুমিল্লা। নজরুলের রাজনীতি, প্রেম, বিয়ে, ব্যক্তিজীবন, সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় জুড়ে রয়েছে কুমিল্লা। ১৯২১ থেকে ১৯২৩ সালের মধ্যে মোট পাঁচবারের আগমন আর ১১ মাসের অবস্থান ঘিরে কবি নজরুলের জীবনের মোড় ঘুরার প্রেক্ষাপট সৃষ্টি হয়েছিল এই কুমিল্লাতেই। কবি নজরুলের কুমিল্লায় অবস্থানের পুরো সময়টা ছিল বৈচিত্র্যময়। ১৩০৬ বঙ্গাব্দের এ দিনে বর্ধমান জেলার আসানসোলের জামুরিয়া থানার চুরুলিয়া গ্রামে তিনি জন্মেছিলেন। তার ডাক নাম ‘দুখু মিয়া’।

অমিত মজুমদার/আরএআর

Link copied