বরিশালে লাইসেন্সবিহীন ৭ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

২৮ মে ২০২২, ০৮:১৬ পিএম


বরিশালে লাইসেন্সবিহীন ৭ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

বরিশালের দুটি উপজেলায় ৭টি অবৈধ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছে স্থানীয় প্রশাসন। এর মধ্যে বানারীপাড়া উপজেলায় ৩টি এবং গৌরনদী উপজেলায় ৪টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মারিয়া হাসান। 

তিনি বলেন, জেলার ১০টি উপজেলায় শনিবার (২৮ মে) সকাল থেকেই অভিযান চলেছে। রোববার বরিশাল সিটি করপোরেশন এলাকায় অভিযান পরিচালনা করা হবে। আমি আশা করছি রোববারের মধ্যে পুরো জেলায় অভিযান চালিয়ে অবৈধ ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে পারব।

স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা গেছে, বানারীপাড়া ও গৌরনদী উপজেলা ছাড়া অন্য কোথাও অভিযান পরিচালিত হয়নি। সিভিল সার্জনের কার্যালয়েও এসব অভিযানের বিষয়ে কোনো তথ্য নেই। সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বলেন, আমার কাছে এখন কোনো তথ্য নেই। অভিযান শেষ করে রোববার ফেসবুকে তৎপরতা সংক্রান্ত তথ্য প্রকাশ করব।

গৌরনদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুজ্জামান জানিয়েছেন, নানা অনিয়মের কারণে গৌরনদী উপজেলায় ১৬টি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে স্থানীয় প্রশাসন। এর মধ্যে ৪টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা ও ১২টি ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স নবায়নের জন্য সময় বেঁধে দেওয়া হয়েছে। 

এসব ডায়াগনস্টিক সেন্টারে সার্বক্ষণিক ডিউটি ডাক্তার নেই, অ্যানেস্থেসিয়া চিকিৎসক নেই, প্যাথলজিস্ট নেই। 

সৈয়দ মেহেদী হাসান/আরআই

Link copied