ঠাকুরগাঁওয়ে ৩ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, আটক ১

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

ঠাকুরগাঁও

২৯ মে ২০২২, ০২:১৬ এএম


ঠাকুরগাঁওয়ে ৩ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, আটক ১

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় ঠাকুরগাঁওয়ে অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। 

শনিবার (২৮ মে) জেলা শহরের সদর হাসপাতাল এলাকা, বঙ্গবন্ধু সড়ক, পঞ্চগড় মহাসড়কে এ অভিযান চালানো হয়। 

এ সময় সদর হাসপাতাল এলাকার প্রাইম হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অনিয়ম থাকায় পাঁচ হাজার টাকা জরিমানা, বঙ্গবন্ধু সড়কের মেডিনোভা ডক্টরস জোন অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, নিউরন ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন না থাকায় সিলগালা করা হয়। সেই সঙ্গে নিবন্ধন না থাকায় পঞ্চগড় মহাসড়কের উত্তরা ডক্টরস ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করে একজনকে আটক করা হয়।

অভিযান পরিচালনা শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় জেলার কয়েকটি ক্লিনিক-ডায়গনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়েছে। অনিয়ম থাকায় প্রাইম হাসপাতালকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিবন্ধন না থাকায় শহরের মেডিনোভা ডক্টরস জোন ডায়াগনস্টিক সেন্টার, উত্তরা ডক্টরস ডায়াগনস্টিক সেন্টার ও নিউরন ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করা হয়। এ সময় উত্তরা ডক্টরস ডায়াগনস্টিক সেন্টার থেকে একজনকে আটক করা হয়। 

তিনি বলেন, আমাদের অভিযান শুরু হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে অনিবন্ধিত ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ করে দেব। সিলগালা করা ডায়াগনস্টিক সেন্টারগুলো নিবন্ধন করলে আবার চালু করতে পারবে।

এম এ সামাদ/ওএফ

Link copied