রাষ্ট্রীয় মর্যাদায় ফায়ার ফাইটার শাকিলকে শেষ বিদায়

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

০৮ জুন ২০২২, ০৮:০১ এএম


রাষ্ট্রীয় মর্যাদায় ফায়ার ফাইটার শাকিলকে শেষ বিদায়

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে মৃত ফায়ার ফাইটার শাকিল তরফদারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। মঙ্গলবার (০৭ জুন) রাতে খুলনার বটিয়াঘাটা উপজেলার সুরখালী ইউনিয়নের শুকদাড়া গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।  

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. ছালেহ উদ্দীন বলেন, অগ্নিকাণ্ডের দুর্ঘটনায় যারা মারা যান তারা সাধারণত শহীদ হন। শাকিলও শহীদ হয়েছেন। তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে একটি অ্যাম্বুলেন্সযোগে ঢাকা থেকে নিজ বাড়িতে শাকিলের মরদেহ আনা হয়। পরে মরদেহ পরিবারের সদস্যদের দেখানো হয়। এরপর সাকিলকে ‘গার্ড অব অনার’ দেওয়া হয়। পরে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।  

এর আগে বেলা ১১টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শাকিল তরফদারের মরদেহটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দপ্তরে নিয়ে আসা হয়। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (এমপি) শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে তার প্রথম জানাজা সদর দপ্তরে অনুষ্ঠিত হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, ২০১৮ সালের জুনে খুলনার কমার্স কলেজে অধ্যয়নরত অবস্থান ফায়ার সার্ভিসে চাকরি পান শাকিল। প্রথমে তিনি বটিয়াঘাটা ফায়ার স্টেশনে, পরে মোংলা ইপিজেডে ফায়ার স্টেশনে বদলি হন। সেখান থেকে ছয় মাস আগে তাকে চট্টগ্রামের কুমিরা ফায়ার স্টেশনে পাঠানো হয়।

প্রসঙ্গত, শনিবার (০৪ জুন) চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোয় লাগা আগুনে ফায়ার ফাইটার শাকিল তরফদারসহ ফায়ার সার্ভিসের ৯ সদস্য প্রাণ হারান।  

মোহাম্মদ মিলন/এসপি

টাইমলাইন

Link copied