ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য ৮০০ কেজি আম পাঠালেন প্রধানমন্ত্রী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া

২০ জুন ২০২২, ০২:১৬ পিএম


ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য ৮০০ কেজি আম পাঠালেন প্রধানমন্ত্রী

ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহা ও রাজ্যের গণ্যমান্যদের জন্য উপহার হিসেবে আম্রপলিসহ বিভিন্ন জাতের ৮০০ কেজি আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২০ জুন) দুপুর পৌনে ১টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ১৬০ কার্টনে করে আমগুলো ত্রিপুরায় পাঠানো হয়।

আগরতলা স্থলবন্দরের শূন্য রেখায় আমগুলো গ্রহণ করেন ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থ সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ। আমগুলো পাঠানোর ক্ষেত্রে আখাউড়া স্থলবন্দরের সুয়েব ট্রেড ইন্টারন্যাশনাল কাস্টমসসহ সকল কার্যক্রম সম্পন্ন করেছে।

সুয়েব ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী রাজীব উদ্দিন ভূইয়া বলেন, ঢাকার যে প্রতিষ্ঠানের মাধ্যমে আমগুলো পাঠানো হয়েছে, সেই প্রতিষ্ঠানের স্থানীয় প্রতিনিধি হিসেবে বন্দরে আনুষঙ্গিক কাজ আমার প্রতিষ্ঠান সম্পন্ন করে। পরে সহকারী হাইকমিশনারের কাছে আমগুলো হস্তান্তর করেছি।

আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ জানান, প্রতি বছরই প্রধানমন্ত্রী এমন উপহার পাঠিয়ে থাকেন। দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ ও আত্মিক সম্পর্কেরই নিদর্শন এটি। আমি আমগুলো ত্রিপুরার মুখ্যমন্ত্রী ও গণ্যমান্যদের কাছে পৌঁছে দেব।

এর আগে রোববার রাতে আমবোঝাই পিকআপ ভ্যান আগরতলা স্থলবন্দরে এসে পৌঁছে। আমগুলো সহকারী হাইকমিশনার ত্রিপুরার মুখ্যমন্ত্রী ও রাজ্যের গণমান্য ব্যক্তিদের কাছে পৌঁছে দেবেন।

আজিজুল সঞ্চয়/এসপি

Link copied