মির্জাপুরে তীব্র স্রোতে ভে‌সে গেল সেতু 

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল 

২৪ জুন ২০২২, ১০:২৪ পিএম


মির্জাপুরে তীব্র স্রোতে ভে‌সে গেল সেতু 

টাঙ্গাইলের মির্জাপুরে পানির তীব্র স্রোতে আদাবা‌ড়ির সেতু ভে‌ঙে ভে‌সে গে‌ছে। এ‌তে ১৫টি গ্রা‌মের সঙ্গে যোগা‌যোগ ব্যবস্থা বি‌চ্ছিন্ন হ‌য়ে গে‌ছে। এ‌তে চরম বিপা‌কে প‌ড়ে‌ছেন ১৫টি গ্রামের মানুষ। 

বৃহস্পতিবার (২৩ জুন) উপজেলার কড়াইল-আদাবাড়ি সড়কের আদাবাড়ি এলাকায় ব্রিজটি ভেঙে যায়। 

জানা যায়, প্রায় ৩০ বছর আগে উপজেলার কড়াইল-আদাবাড়ি সড়কের আদাবাড়ি এলাকায় ২৫ ফুট দৈর্ঘ্যর সেতুটি নির্মাণ করা হয়। এই সড়কটি দিয়ে উপজেলার মহেড়া ইউনিয়নের হিলড়া, গোড়াকী, আদাবাড়ি, কড়াইল, বানিয়ারা, ডোকলাহাটি গ্রামের লোকজন ছাড়াও উপজেলার ফতেপুর ইউনিয়নের থলপাড়া, বৈল্যানপুর, ফতেপুর ও তরফপুর ইউনিয়নের কয়েকটি গ্রামের লোকজন নিয়মিত যাতায়াত করে আসছিলেন। 

গত বছর বর্ষায় পানির স্রো‌তে সেতুর নীচ থেকে মাটি সরে গিয়ে‌ছিল। এ ছাড়া সেতুর অ্যাপ্রোচ অংশও ভে‌ঙেছিল। এরপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেতুটির সংস্কার কাজ না ক‌রে সেতুর ওপর দি‌য়ে যাতায়াতে সতর্কতামূলক সাইনবোর্ড সাঁটিয়ে দেয়।

স্থানীয় আওয়ামী লী‌গ নেতা রা‌জিব তালুকদার জানান, মহেড়া ইউনিয়নের হিলড়া-আদাবাড়ি সেতু‌টি কর্তৃপ‌ক্ষের চরম অবহেলার কারণে সম্পূর্ণ ভেঙে গে‌ছে। সেতু‌টি রক্ষা‌র্থে পূ‌র্বেই এর সংস্কার কাজ করা হ‌লে এ‌টি ভাঙনের হাত থে‌কে রক্ষা পেত। 

উপ‌জেলার মহেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিভাস সরকার নুপুর বলেন, সেতু‌টি গুরুত্বপূর্ণ ছিল। এ‌টি ভেঙে যাওয়ায় প্রায় ১৫টি গ্রামের মানুষের সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

উপজেলা এলজিইডির প্রকৌশলী আরিফুর রহমান বলেন, গত বছর বন্যার পানির স্রো‌তে সেতু‌টির কিছু অংশ ধসে পড়ে। এ বছর পা‌নির তীব্র স্রো‌তে সে‌টি সম্পূর্ণ ভে‌ঙে ভে‌সে গে‌ছে। এ‌তে মানুষের যাতায়াতের জন্য প্রাথমিক পর্যায়ে সেখানে বাঁশের সাকো তৈরি করা হবে।

অ‌ভি‌জিৎ ঘোষ/আরআই

টাইমলাইন

Link copied