বন কর্মকর্তার সঙ্গে সখ্য, সরকারি গাছ কেটে নিচ্ছেন যুবক

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, বরিশাল 

২৫ জুন ২০২২, ০৮:১৫ পিএম


বন কর্মকর্তার সঙ্গে সখ্য, সরকারি গাছ কেটে নিচ্ছেন যুবক

বরিশালের আগৈলঝাড়া উপজেলার পয়সারহাট-বাগধা সড়কের সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। তবে অভিযুক্ত ওই ব্যক্তি বন কর্মকর্তার অনুমতি নিয়ে গাছ কেটেছেন বলে দাবি করেছেন। গাছ কাটার খবর পেয়ে সেই গাছগুলো জব্দ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন। 

তিনি বলেন, নিয়মবহির্ভূতভাবে কেউ সরকারি রাস্তার পাশের গাছ কাটতে পারেন না। আর রাস্তার পাশে গাছ কাটার নির্দেশ কেউ দিতে পারে না। আমি বন কর্মকর্তাকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। ইতোমধ্যে কাটা গাছগুলো জব্দ করা হয়েছে।
 
জানা গেছে, শনিবার (২৫ জুন) সকালে উপজেলার পয়সারহাট-বাগধা সড়কের উত্তর চাঁদত্রিশিরা এলাকার রাস্তার পাশের ৩টি বিভিন্ন প্রজাতির সরকারি গাছ হেলাল উদ্দিন সিকদারের ছেলে আব্বাস আলী সিকদার কেটে নেন। এর আগেও তিনি এভাবে ১১টি বিভিন্ন প্রজাতির সরকারি গাছ কেটে নিয়েছেন। স্থানীয়ভাবে জানা গেছে, উপজেলা বন কর্মকর্তার সঙ্গে সখ্যতা থাকায় আগে থেকেই এই কাজ করছেন আব্বাস সিকদার।

বন কর্মকর্তা স্বপন কুমার অধিকারী দাবী করেন তার সঙ্গে অভিযুক্ত আব্বাস সিকদারের কোন পরিচয়ই নেই। গাছ কেটে নিয়ে যাচ্ছে এমন খবর পেয়ে ইউএনও স্যার আমাকে নির্দেশ দেন গাছগুলো আটক করার। আমি গাছগুলো জব্দ করেছি। এখন আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সৈয়দ মেহেদী হাসান/আরআই

Link copied