আজহারীকে নিয়ে প্রশংসা, পদ হারালেন ছাত্রলীগ সভাপতি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ফেনী

২৭ জুন ২০২২, ০৩:৫৪ এএম


আজহারীকে নিয়ে প্রশংসা, পদ হারালেন ছাত্রলীগ সভাপতি

ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারীকে নিয়ে ফেসবুকে প্রশংসাসূচক স্ট্যাটাস দেওয়ায় ফেনীর ফুলগাজী উপজেলা ছাত্রলীগের সভাপতি পদ থেকে রাকিবুল হাসান পিয়াশকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (২৬ জুন) জেলা ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, বাংলাদেশ ছাত্রলীগ ফেনী জেলা শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, ফুলগাজী উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রকিবুল হাসান পিয়াশের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। তাই তাকে বাংলাদেশ ছাত্রলীগ ফুলগাজী উপজেলা শাখার সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।

ফেনী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুর করিম জাবেদ ঢাকা পোস্টকে বলেন, ফেনী জেলা আওয়ামী লীগের নির্দেশে তার বিরুদ্ধে অভিযোগগুলো যাচাই-বাছাই করার পর তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। জামায়াত সমর্থিত মিজানুর রহমান আজহারীকে নিয়ে তার স্ট্যাটাসের সম্পর্ক সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ বিষয়ে পিয়াসকে একাধিকবার কল করা হলেও তার সঙ্গে যোগাযোগ করা যায়নি।

এর আগে গত ২৬ মে (বৃহস্পতিবার) ফেনীর ফুলগাজী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। যেখানে সভাপতি হিসেবে পদ পেয়েছিলেন রাকিবুল হাসান পিয়াশ। তবে সভাপতি নির্বাচিত হওয়ার একদিন পরই তার পদ স্থগিত করা হয়।

পরের দিন শুক্রবার দুপুরে পিয়াসের পদ স্থগিত করে জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু একটি বিজ্ঞপ্তি দেন। তার বিরুদ্ধে অভিযোগ, ২০১৯ সালের ৪ ডিসেম্বর ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারীকে নিয়ে প্রশংসাসূচক স্ট্যাটাস দিয়েছিলেন তিনি। এছাড়াও দণ্ডপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন সাঈদীসহ বিভিন্ন সময় সমালোচিত বক্তাদের আলোচনা শেয়ার করে তুমুল সমালোচনার মুখে পড়েন তিনি।

যা কমিটি ঘোষণার পরপরই ভাইরাল হয়। এরপরই জেলা ছাত্রলীগ থেকে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ছাত্রলীগের ফেনী জেলা শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে ফুলগাজী উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি মো. রাকিবুল হাসান পিয়াশের বিরুদ্ধে আনীত অভিযোগের পরিপ্রেক্ষিতে ছাত্রলীগের ফুলগাজী উপজেলা শাখার নবগঠিত কমিটি স্থগিত ঘোষণা করা হলো।

গত ২৭ মে ফুলগাজী উপজেলা শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটি স্থগিত ঘোষণার পর আজ রাকিবুল হাসান পিয়াশকে কমিটির সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। 

আইএসএইচ

Link copied