ভৈরব থেকে তিন নাইজেরিয়ান নাগরিক আটক

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ

২৯ জুন ২০২২, ১১:৫৫ এএম


ভৈরব থেকে তিন নাইজেরিয়ান নাগরিক আটক

কিশোরগঞ্জের ভৈরব থেকে বিপুল পরিমাণ ভারতীয় রুপি ও ইউএস ডলারসহ তিন নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে র‌্যাব-১৪। মঙ্গলবার (২৮ জুন) দিবাগত রাত দেড়টার দিকে পৌর শহরের নাটালের মোড়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ড্যানি জোসেফ সিমন (৪০), ক্যান্তি অনগ্রো অবি (৬০) ও হ্যানরি ওগহেনওভো ইসিরি (৬১)।

র‌্যাব-১৪ সূত্রে জানা গেছে, র‍্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, তিনজন নাইজেরিয়ান নাগরিক সিলেট সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। তারা প্রাইভেটকার ভাড়া করে ঢাকা উদ্দেশে রওনা হয়েছে। সেই তথ্যর ভিত্তিতে ভৈরব পৌর শহরের নাটল মোড় এলাকায় চেকপোস্ট বসিয়ে প্রাইভেটকারসহ তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদকালে তারা নিজেদের নাইজেরিয়ান নাগরিক বলে দাবি করে এবং তাদের কাছে থাকা পাসপোর্ট দেখান। 

তাদের কাছে থাকা পাসপোর্ট পর্যালোচনা করে দেখা যায়, তাদের ভারতে প্রবেশের ভিসা রয়েছে কিন্তু বাংলাদেশে প্রবেশের কোনো বৈধ কাগজপত্র নেই। এ সময় তাদের কাছ থেকে চারটি নাইজেরিয়ান পাসপোর্ট, ২ হাজার ৭২০ ইউএস ডলার, ২ লাখ ৬৯ হাজার ৯০০ ভারতীয় রুপি, ৩৫০ নাইজেরিয়ান নাইরা, ৮ হাজার বাংলাদেশি টাকা ও ১১টি মোবাইল ফোন সিমকার্ডসহ জব্দ করা হয়। 

র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক কোম্পানি অধিনায়ক রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, অবৈধ পথে সিলেট জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে বিপুল পরিমাণ ডলার, রুপি, নাইরা ও টাকাসহ বাংলাদেশে প্রবেশ করে দেশের প্রচলিত আইন লঙ্ঘন করেছেন। তাই তাদের বিরুদ্ধে  আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এসকে রাসেল/এসপি

Link copied