সুনামগঞ্জে বন্যার্তদের চিকিৎসাসেবা দিলো বিডিএফ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিলেট

০১ জুলাই ২০২২, ০৯:৩১ পিএম


সুনামগঞ্জে বন্যার্তদের চিকিৎসাসেবা দিলো বিডিএফ

বন্যাকবলিত সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া গ্রামের মানুষকে দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করেছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের (বিডিএফ) সদস্যরা।

শুক্রবার (১ জুলাই ) বিকেলে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বিডিএফের প্যালাডিয়াম মেম্বার ডা. রায়হান মাহমুদ।

ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে তিনি বলেন, সিলেট বিভাগের সবকটি জেলাই বন্যাকবলিত। এসব এলাকার মানুষ এমনিতেই অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছেন। তার ওপর এই সময়ে তারা নানা ধরনের রোগ-বালাইয়ের শিকার হচ্ছেন। মানুষের এই কঠিন সময়ে বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের হিউম্যানেটরিয়ান এইডের মাধ্যমে তাদের স্বাস্থ্যসেবা ও ওষুধ দিতে পেরেছি এটিই বড় কথা।

dhakapost

এ সময় তিনি আরও জানান, দেশের বিভিন্ন জেলায় বিডিএফের সাংগঠনিক কাঠামো অনুয়ায়ী মানুষকে সেবার ব্রত নিয়ে আমাদের আজকের এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

এর আগে আমরা বিডিএফের প্রতিষ্ঠাবার্ষিকীর কোনো অনুষ্ঠান পালন না করে সিলেটে বিডিএফের চেয়ারম্যান ডা. শাহেদ রাফি পাভেলের নেতৃত্বে ৬ সদস্যের একটি টিম সিলেটে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেছে।

dhakapost

দিনব্যাপী চলা এ ফ্রি মেডিক্যাল ক্যাম্পে ৬ জন ডাক্তার মানুষকে চিকিৎসাসেবা দিয়েছেন। তারা হলেন রায়হান মাহমুদ, সৈয়দ আহমেদ আল জাবির, জহিরুল ইসলাম জুয়েল, মিনহাজ আহমদ সালমান, পাপিয়া সুলতানা, তানজিদা ইসলাম তিথী প্রমুখ।

মাসুদ আহমদ রনি/আরআই

Link copied