সিলেটের আকাশে রোদ, পরিস্থিতির উন্নতিতে জনমনে স্বস্তি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিলেট

০২ জুলাই ২০২২, ০২:১৮ পিএম


সিলেটের আকাশে রোদ, পরিস্থিতির উন্নতিতে জনমনে স্বস্তি

মুষলধারে বৃষ্টি ও পাহাড়ি ঢলে বিপর্যস্ত সিলেটের বন্যার পানি ধীরে ধীরে কমতে শুরু করেছে। দীর্ঘদিনের টানা বৃষ্টিপাত আর মেঘাচ্ছন্ন আকাশে সূর্যের দেখা মিলেছে। এতে পরিস্থিতির উন্নতিতে স্বস্তি দেখা দিয়েছে এই অঞ্চলের মানুষের মনে।

শনিবার (২ জুলাই) সকাল থেকেই সিলেটের আকাশে রৌদ্রোজ্জ্বল অবস্থায় এত দিনের ভুগতে থাকা মানুষের মনে প্রশান্তি উঁকি দিচ্ছে।

সিলেট নগরীর বাসিন্দা ও ভুক্তভোগী শাহজাহান আজীজ ঢাকা পোস্টকে বলেন, গত দুই সপ্তাহে সিলেটের আকাশে এ রকম সূর্যের দেখা মেলেনি। আজকের এই নীল আকাশ ও রোদের প্রখরতা ভালো লাগছে। সকাল থেকেই বাসার ছাদে কাপড়চোপড়সহ অনেক জিনিসপত্র শুকাতে দিয়েছি।

সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা যায়, বেশির ভাগ নদীর পানি এখনো বিপৎসীমার ওপরে থাকলেও তা ধীরে ধীরে উন্নতির দিকে ধাবিত হচ্ছে। কোনো কোনো পয়েন্টে গতকাল সন্ধ্যা ৬টা থেকে আজ দুপুর পর্যন্ত দশমিক ২০ সেন্টিমিটার থেকে শূন্য দশমিক ০৩ সেন্টিমিটার কমেছে। এর মধ্যে ধলাই নদে শূন্য দশমিক ২০ ও ফেঞ্চুগঞ্জের কুশিয়ারা পয়েন্টে শূন্য দশমিক ৩ সেন্টিমিটার কমেছে।

সিলেট পাউবোর নির্বাহী প্রকৌশলী আসিফ আহমেদ ঢাকা পোস্টকে বলেন, বৃষ্টি না থাকায় নদ-নদীর পানি বাড়ছে না। তবে পানি খুবই ধীরগতিতে কমছে এবং বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। বৃষ্টিপাত যদি না হয় এবং পাহাড়ি ঢল না নামে, তবে পরিস্থিতি দ্রুত উন্নতির দিকে যাবে।

এ ছাড়া সিলেটে আগামী ১০ দিনের মধ্যে বন্যার আগাম কোনো সতর্কতা নেই বলেও জানান তিনি।

মাসুদ আহমদ রনি/এনএ

Link copied