আগামী দুই সপ্তাহ বন্যাকবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম চলবে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ 

০২ জুলাই ২০২২, ০৭:৪৫ পিএম


আগামী দুই সপ্তাহ বন্যাকবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম চলবে

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, সুনামগঞ্জে বন্যার পানি কমতে শুরু করেছে। বাড়ির আঙ্গিনা থেকেও পানি নামতে শুরু করেছে। তবে পানি কমলেও মানুষের দুর্ভোগ রয়ে গেছে। অনেক ঘরবাড়ি নষ্ট হয়ে গেছে। আসবাবপত্র ভেসে গেছে।

শনিবার (২ জুলাই) দুপুরে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় বন্যাকবলিতদের মাঝে ত্রাণ বিতরণ শেষে উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী দুই সপ্তাহ বন্যাকবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম চালাব। আর যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের পুনর্বাসনের জন্য টিন এবং নগদ টাকা দেওয়া হবে। এছাড়াও যে রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে, সেই রাস্তাঘাট ঠিক করে দেওয়া হবে।
  
এনামুর রহমান বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত সব বিষয় নিয়ে আমরা মন্ত্রণালয়ে একটি বৈঠক করব। সেই বৈঠকে মাঠপর্যায় থেকে একটা তালিকা তৈরি করে সুনামগঞ্জসহ বন্যাকবলিত এলাকার মানুষ যাতে পুনরায় ঘুরে দাঁড়াতে পারে, সে জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবে সরকার।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সদস্য এ বি এম তাজুল ইসলাম, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান মানিক, সুনামগঞ্জ -১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, ফরিদপুর-৪ সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, যুবলীগের কেন্দ্রীয় উপ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফজলে রাব্বি স্মরণ, ধর্মপাশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রুকন প্রমুখ উপস্থিত ছিলেন।  

আরএআর

Link copied