নেত্রকোণায় কিশোরীদের সঙ্গে ফুটবল খেললেন ফ্রান্সের ইরিশ মিতেনার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নেত্রকোণা

০৯ জুলাই ২০২২, ০৩:৪৯ পিএম


নেত্রকোণায় কিশোরীদের সঙ্গে ফুটবল খেললেন ফ্রান্সের ইরিশ মিতেনার

বাংলাদেশে চার দিনের সফরে এসে নেত্রকোণায় একটি উচ্চ বিদ্যালয়ের কিশোরীদের সঙ্গে প্রীতি ফুটবল খেলায় অংশ নিয়েছেন ইউনিভার্স-২০১৬ জয়ী ফ্রান্সের ইরিশ মিতেনার। গতকাল শুক্রবার (৮ জুলাই) বিকেলে তিনি জেলার কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক প্রীতি ফুটবল খেলায় অংশ নেন। 

এদিকে ফ্রান্সের ইরিশ মিতেনারের আগমনের সংবাদ পেয়ে তাকে দেখতে ওই মাঠে জড়ো হন আশপাশের এলাকাসহ দূর-দুরান্তের শত শত নারী-পুরুষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিশুদের জীবনমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের শুভেচ্ছা দূত হিসেবে ফ্রান্সের ইরিশ মিতেনার চার দিনের সফরে বাংলাদেশে আসেন। বাংলাদেশে এসেই তিনি ওয়ার্ল্ড ভিশনের কার্যক্রম পরিদর্শন করতে শুক্রবার হাওরাঞ্চল নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় ছুটে যান। পরে সেখানে স্থানীয় নাজিরপুরে ওয়ার্ল্ড ভিশনের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন ইরিশ। একপর্যায়ে লেঙ্গুরা উচ্চ বিদ্যালয়ে মাঠে কিশোরীদের আয়োজনে প্রীতি ফুটবল খেলায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন ইরিশ মিতেনার এবং ফুটবল ম্যাচের উদ্বোধন করেন। পরে কিছুক্ষণ তিনি শিশুদের সঙ্গে খেলায় অংশগ্রহণ করেন।
dhakapost.com

পরে খেলা শেষে খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন ইরিশ মিতেনার। এ সময় ইরিশ মিতেনার বলেন, বাংলাদেশ খুবই আর্কষণীয় একটি দেশ। এ দেশের মানুষগুলো সব সময়ই হাসিখুশিতে থাকে। তারা আমাকে অনেক সম্মান এবং আপ্যায়ন করছে। আমি এতে মুগ্ধ।
 
ওয়ার্ল্ড ভিশন সূত্রে জানা গেছে, বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের উন্নয়নে ফ্রান্সসহ সারা বিশ্বের মানুষের কাছে আবেদনের জন্যই তার এই সফর। ২০১৬ সালে ফিলিপাইনে অনুষ্ঠিত মিস ইউনিভার্স প্রতিযোগিতায় ৮৬ জন অংশগ্রহণকারীকে পেছনে ফেলে নারীদের অন্যতম মর্যাদাপূর্ণ সুন্দরী প্রতিযোগিতার খেতাব জয় করেন ফ্রান্সের ইরিশ মিতেনার। এরপর থেকে মডেল, টেলিভিশন উপস্থাপক এবং বিভিন্ন সুন্দরী প্রতিযোগিতায় বিচারক হিসেবে কাজ করা ২৯ বছর বয়সী ইরিশ মিতেনার পড়াশোনা করছেন দন্ত চিকিৎসা বিষয়ে। 

শিশুদের কল্যাণে কাজ করতে দু’বছর ধরে তিনি যুক্ত আছেন ওয়ার্ল্ড ভিশন ফ্রান্সের শুভেচ্ছা দূত হিসেবে। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন পিছিয়েপড়া শিশুদের অধিকার ও সার্বিক উন্নয়নে সারা বিশ্বে শতাধিক দেশে কাজ করে চলেছে। বাংলাদেশের জন্মলগ্ন থেকেই শিশু সুরক্ষা, শিক্ষা, পুষ্টি ও স্বাস্থ্য, জীবিকায়ন ও খাদ্য নিরাপত্তা, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা এবং জেন্ডার বৈষম্যসহ সকল প্রকার বৈষম্য নিরসনে সরকারের সহযোগী হিসেবে বাংলাদেশে কাজ করে যাচ্ছে।

জিয়াউর রহমান/এমএএস

Link copied