রাষ্ট্রীয় মালিকানায় পাটকল চালুর দাবি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ 

৩১ জুলাই ২০২২, ০২:১০ পিএম


রাষ্ট্রীয় মালিকানায় পাটকল চালুর দাবি

বন্ধ হয়ে যাওয়া দেশের সব পাটকল রাষ্ট্রীয় মালিকানায় চালু ও বকেয়া পাওনা পরিশোধের দাবিতে সিরাজগঞ্জে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয় জুট মিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের। রোববার (৩১ জুলাই) সকালে পৌর এলাকার রায়পুরস্থ জাতীয় জুটমিলের প্রধান ফটকের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, জাতীয় জুটমিলসহ সারা দেশের পাটকল বন্ধ করে দেওয়া হয়েছে। যার ফলে শ্রমিকরা পরিবার-পরিজন নিয়ে খেয়ে না খেয়ে মানবেতর জীবন যাপন করছে।

দীর্ঘদিন ধরে শ্রমিক-কর্মচারীদের বকেয়া পরিশোধ না করে জাতীয় জুটমিলটি ইতোমধ্যে রহিদ গ্রুপ নামে একটি বেসরকারি কোম্পানিকে লিজ দেওয়া হয়েছে। অনতিবিলম্বে মজুরি কমিশনের এরিয়াসহ সব বকেয়া পরিশোধ ও রাষ্ট্রীয় মালিকানায় মিল চালু করার দাবি জানান বক্তারা।

dhakapost

জাতীয় জুট মিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আহ্বায়ক শহিদুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক আবু বকর ভূঁইয়া, কামারখন্দ উপজেলা চেয়ারম্যান ও জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এসএম শহিদুল্লাহ সবুজ, ট্রেড ইউনিয়ন সিরাজগঞ্জ অঞ্চলের সভাপতি বরকত উল্লাহ, জাতীয় জুটমিল শ্রমিক-কর্মচারী পরিষদের যুগ্ম আহ্বায়ক সেলিম হোসেন, জাতীয় জুটমিলের শ্রমিক সরদার মনির হোসেন প্রমুখ। 

শুভ কুমার ঘোষ/আরআই 

Link copied