দেশের ৪২ শতাংশ মানুষ ঠিকমতো খেতে পারছে না : মিনু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ 

৩১ জুলাই ২০২২, ০৫:৪২ পিএম


দেশের ৪২ শতাংশ মানুষ ঠিকমতো খেতে পারছে না : মিনু

দ্রব্যমূল্যের ঊধ্বগতির কারণে ক্রয় ক্ষমতা না থাকায় দেশের ৪২ শতাংশ মানুষ ঠিকমতো খেতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশের ৪২ শতাংশ মানুষ ঠিকমতো খেতে পারছে না, কারণ তাদের ক্রয় ক্ষমতা নেই। শ্রীলঙ্কার মতোই বাংলাদেশের অবস্থা হতে যাচ্ছে। যেকোনো সময় দেশের মানুষ এই সরকারের পতন ঘটাবে। শুধু তাই নয়, এবার আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে হারিকেন ও মোমবাতি হাতে দিয়ে দেশ থেকে বিদায় করা হবে।

রোববার (৩১ জুলাই) সকালে সিরাজগঞ্জের ইবি রোডস্থ ভাসানী মিলনায়তনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির উদ্যোগে সারা দেশে ভয়াবহ লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

dhakapost

মিজানুর রহমান মিনু বলেন, সরকার বিদ্যুৎ খাতে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। দেশ আজ একটি পরিবারের কাছে জিম্মি। যেভাবে শ্রীলঙ্কা একটি পরিবারের দুর্নীতির কারণে দেউলিয়া হয়েছে তেমনি আমাদের দেশও সেই পথে হাঁটছে।

জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নান তালুকদার, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান দুলাল, যুগ্ম-সাধারণ সম্পাদক হারুন অর রশিদ খান হাসান, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, কাজিপুর উপজেলা বিএনপির আহ্বায়ক নাজমুল হাসান তালুকদার রানা প্রমুখ।

শুভ কুমার ঘোষ/আরআই

Link copied