ঝাঁকুনিতে খুলল কাভার্ডভ্যানের দরজা, ধাক্কা লেগে শ্রমিকের মৃত্যু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর

০২ আগস্ট ২০২২, ০৫:২৯ এএম


ঝাঁকুনিতে খুলল কাভার্ডভ্যানের দরজা, ধাক্কা লেগে শ্রমিকের মৃত্যু

লক্ষ্মীপুরের রায়পুরে বেঙ্গল সু কারখানায় এক স্থান থেকে অন্য স্থানে যাওয়ার পথে ঝাঁকুনিতে কাভার্ডভ্যানের দরজা খুলে ধাক্কা লেগে আবির হোসেন (২২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

সোমবার (১ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে কারখানার ব্যবস্থাপক বিপ্লব পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (৩১ জুলাই) সন্ধ্যায় উপজেলা রাখালিয়া বাজার এলাকার কারখানায় আবির আঘাত পান৷ রাত আড়াইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আবির লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকার চৌধুরী বাড়ির নুর মোহাম্মদের ছেলে।

কারখানা সূত্র জানায়, ৫ বছর ধরে আবির বেঙ্গল সু কারখানায় শ্রমিক হিসেবে কাজ করেছেন। কারখানার ভেতর এক স্টোর থেকে অন্য স্টোরে কাভার্ড ভ্যানে করে মালামাল আনা নেওয়া করা হয়। কাছাকাছি হওয়ায় সাধারণত কাভার্ড ভ্যানের পেছনের দরজা আটকানো (লক) হয় না। এমনিতেই লাগানো থাকে। রোববার সন্ধ্যায় কারখানা ছুটি দিলে শ্রমিকরা বের হচ্ছিলেন। এ সময় একটি কাভার্ড ভ্যানে করে অন্য স্টোরে মালামাল নেওয়ার সময় ঝাঁকুনিতে দরজা খুলে যায়। এতে খুব জোরে দরজাটি আবিরের শরীরে লাগে। আঘাত পেয়ে তাৎক্ষণিকভাবে আবির মাটিতে লুটে পড়েন। দ্রুত তাকে উদ্ধার করে সদর হাসপাতাল ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে রেফার করেন। ঢাকা মেডিকেল নেওয়ার পথে তিনি মারা যান।

বেঙ্গল সু কারখানার ম্যানেজার বিপ্লব পাল বলেন, আমি ঢাকায় আছি। আবিরের মৃত্যুর ঘটনা বেদনাদায়ক ৷ একটি কাভার্ডভ্যানের দরজার খুলে গিয়ে খুব জোরে তার গায়ে ধাক্কা লাগে। এতে তিনি আহত হন। তার চিকিৎসার জন্য সার্বক্ষণিক আমাদের লোক ছিল। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথেই তিনি মারা যান।

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, আবিরের পরিবার ও কারখানা কর্তৃপক্ষ আমার কাছে এসেছেন। বিষয়টি মীমাংসা করবেন বলে উভয়পক্ষ মত প্রকাশ করেন। নিহতের পরিবার ক্ষতিপূরণের দাবি করেছেন। 

হাসান মাহমুদ শাকিল/এসকেডি

Link copied