পুলিশের ওপর হামলা, বিএনপির ১২ নেতাকর্মী গ্রেপ্তার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ

০৮ আগস্ট ২০২২, ০৯:৪৮ পিএম


পুলিশের ওপর হামলা, বিএনপির ১২ নেতাকর্মী গ্রেপ্তার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষক দলের সমাবেশ থেকে পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুরের ঘটনায় বিএনপির ১৩০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় এরই মধ্যে ১২ নেতা-কর্মীকে গেপ্তার করেছে পুলিশ। 

সোমবার (৮ আগস্ট) দুপুরে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে সকালে বাসস্ট্যান্ডের পেছনের একটি জঙ্গল থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪টি ককটেল উদ্ধার করা হয়। 

শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়ের আহমেদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। ঢাকা পোস্টকে তিনি জানান, শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সিহাব বাদী হয়ে গতকাল রোববার রাতে এই মামলাটি দায়ের করেন। মামলায় ৩০ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ১০০ জনকে আসামি করা হয়েছে এবং এ পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

তিনি আরও জানান, পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপসহ সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে এসআই শিহাব উদ্দিন এই মামলা দায়ের করেন। রোববার সকালে বাসস্ট্যান্ডের পেছনের একটি জঙ্গল থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪টি ককটেল উদ্ধার করে পুলিশ। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল রোববার বিকেলে শিবগঞ্জ উপজেলা কৃষক দলের ব্যানারে তেল, গ্যাস, সারসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, ঘনঘন লোডশেডিং এবং ভোলায় স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম ও ছাত্রদলের সভাপতি নূরে আলমের হত্যার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। 

প্রত্যক্ষদর্শী, স্থানীয় বাসিন্দা ও পুলিশ জানায়, সাবেক সংসদ সদস্য অধ্যাপক শাহজাহান মিঞার বাসভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ইসলামী ব্যাংকের সামনে সমাবেশে মিলিত হয়। এ সময় পুলিশ সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে বিএনপির নেতা-কর্মীদের অনুরোধ জানালে বিক্ষুদ্ধ নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। 

এতে দুটি মোটরসাইকেল ও ইসলামী ব্যাংকের তিনটি জানালা ভাঙচুর করে একটি অটোরিকশা উল্টে দেয় বিএনপি নেতা-কর্মীরা। এ সময় পথচারীসহ বাজারের লোকজন আতঙ্কিত হয়ে এদিক-ওদিক ছুটোছুটি শুরু করে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

জাহাঙ্গীর আলম/আরআই

Link copied