বনলতার ইঞ্জিন বিকল, মৈত্রী এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন আটকা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল

০৯ আগস্ট ২০২২, ০৭:০৭ পিএম


বনলতার ইঞ্জিন বিকল, মৈত্রী এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন আটকা

টাঙ্গাইলের মির্জাপুরে রাজশাহীগামী বনলতা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গগামী ট্রেন চলাচল দুই ঘণ্টা বন্ধ ছিল। পরে ট্রেনটি রিলিফ ট্রেনের মাধ্যমে ট্রেনটি মির্জাপুর স্টেশনে আনার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুর ৩টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বনলতা ট্রেনটি ধেরুয়া এলাকা সংলগ্ন এসে ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে ঢাকা-উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। 

এদিকে বনলতা ট্রেনটি বিকল হওয়ায় ভারত থেকে ছেড়ে আসা মৈত্রী এক্সপ্রেস মির্জাপুর স্টেশনে, কুড়িগ্রাম এক্সপ্রেস টাঙ্গাইলের ঘারিন্দা স্টেশনে ও কালিয়াকৈর স্টেশনে আরও একটি ট্রেন আটকা পড়ে। পরে বিকল হওয়া ট্রেনটি ৪টা ৪০ মিনিটে মির্জাপুর স্টেশনে আনা হয়। 

এরপর ওই রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। পরে বিকেল ৫টার পর মৈত্রী এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

মির্জাপুর রেল স্টেশনের মাস্টার সোলায়মান হোসেন জানান, বনলতা ট্রেনটির ইঞ্জিন হঠাৎ করেই বিকল হয়ে যায়। এতে কিছু সময়ের জন্য ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে মৈত্রী এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকাপড়ে। পরে ঢাকা থেকে ইঞ্জিন আনা হয়েছে। তবে বনলতা ট্রেনটির ইঞ্জিনও নতুন। ইঞ্জিন পরিবর্তনের কাজ চলছে। শেষ হলেই রাজশাহীর উদ্দেশ্যে বনলতা ট্রেনটি ছেড়ে যাবে।

অভিজিৎ/এমএএস

Link copied