ভোলায় দুটি ট্রলার ডুবিতে ৮ জেলে নিখোঁজ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

ভোলা

১০ আগস্ট ২০২২, ০১:০৪ এএম


ভোলায় দুটি ট্রলার ডুবিতে ৮ জেলে নিখোঁজ

ভোলার ঢালচরে বৈরি আবহাওয়ায় কবলে পরে মাছ ধরার দুটি ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় ১০ জেলেকে জীবিত উদ্ধার করা হলেও এখনো ৮ জেলে নিখোঁজ রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (৯ আগস্ট) বিকেলে বয়ার চরের পূর্ব দিকে ১৩ জেলে নিয়ে ইউসুফ মাঝির ট্রলার ডুবে যায়। খবর পেয়ে অন্য ট্রলারের মাঝিরা ৫ জনকে জীবিত উদ্ধার করে। এখনও ৮ জেলের সন্ধান পাওয়া যায়নি। এছাড়া সকালে ঢালচরের তারুয়া এলাকায় ৫ জেলে নিয়ে অপর একটি ট্রলার ডুবে গেছে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

ট্রলার মাঝি ইউসুফ জানিয়েছেন, ৮ জেলের ভাগ্যে কি রয়েছে তা এখনো জানা সম্ভব হয়নি। বৈরি আবহাওয়া ও অন্ধকার হয়ে যাওয়ায় তাদের উদ্ধার করা সম্ভব হচ্ছে না।

কোস্ট গার্ড দক্ষিণ জোন ভোলার মিডিয়া কর্মকর্তা লেফট্যানেন্ট কে. এম শাফিউল কিঞ্জল জানান, যে দুটি ট্রলার ডুবছে সে বিষয়ে কোস্টগার্ড অবগত রয়েছে। এর মধ্যে একটি ট্রলারের সবাইকে জীবিত উদ্ধার করা হয়েছে। অন্য ট্রলারের যারা নিখোঁজ রয়েছে তাদেরকে উদ্ধারের জন্য কোস্ট গার্ডের পূর্ব ও পশ্চিম জোনকে জানানো হয়েছে। তারা উদ্ধার অভিযান পরিচালনা করবে। 

কোস্টগার্ড দক্ষিণ জোনের সমুদ্রগামী জাহাজ না থাকায় তারা এখনো উদ্ধার কাজ শুরু করতে পারেনি। তবে বুধবার সকালে নিখোঁজ জেলেদের উদ্ধারে কাজ শুরু করবেন বলেও জানান তিনি।

ওএফ

Link copied